শাহাজাহানের বিরুদ্ধে অভিযোগ জানাতে ইডি দফতরে সন্দেশখালির বাসিন্দারা

অভিযোগের পর অভিযোগে উত্তপ্ত হয়েছে সন্দেশখালি। নানা জায়গায় হয়েছে বিক্ষোভ। আপাতত পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে। তবে তদন্ত চলছে পুরোদমে। এদিকে আবার কলকাতা হাইকোর্টের নির্দেশে শুরু হয়েছে সিবিআই তদন্ত। এবার শুক্রবার ইডি দফতরে হাজির হতে দেখা গেল বেশ কিছু নথি হাতে সন্দেশখালির বাসিন্দাদের।
সূত্রের খবর, শেখ শাহজাহানের বিরুদ্ধে অভিযোগ করতেই সন্দেশখালি বাসিন্দারা উপস্থিত হয়েছেন ইডি দফতরে। মূলত মাছ ব্যবসায় বাধা দেওয়া থেকে জমি কেড়ে নেওয়ার অভিযোগ জানাতে ইডিও অফিস হাজির হয়েছেন তাঁরা। বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেল, সেই অভিযোগ সংক্রান্ত নথি নিয়েই উপস্থিত হয়েছেন তাঁরা। জানা গিয়েছে, ইডি-র তরফ থেকে নোটিস পাঠিয়ে জানানো হয়েছিল যে সশরীরে এসে অভিযোগ জমা দিতে হবে। সেই মতো তথ্যপ্রমাণ সহ এদিন সে সব অভিযোগ গ্রহণ করেন তদন্তকারী আধিকারিকরা।
উল্লেখ্য, ইডি অফিসারদের ওপর হামলা হওয়ার পর থেকেই নিখোঁজ ছিলেন শেখ শাহজাহান। এলাকার দাপুটে তৃণমূল নেতা বলে পরিচিত ছিলেন তিনি। রেশন দুর্নীতিতে আগেই জড়িয়েছিল তাঁর নাম, তবে পরবর্তীতে এলাকাবাসীর মুখে শোনা গিয়েছে একের পর এক গুরুতর অভিযোগ। রাজ্য পুলিশ শাহজাহানকে গ্রেফতার করার পর ইডি ও সিবিআই হেফাজতে থেকেছেন তিনি। বর্তমানে জেলে বন্দি রয়েছেন শাহজাহান।
এদিকে হাইকোর্ট কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইকে নির্দেশ দিয়েছে একটি পোর্টাল খুলে অভিযোগ নিতে। এই সম্পর্কিত একটি মেইল আইডিও প্রকাশ করেছে সিবিআই। যে কেউ চাইলে সেখানে অভিযোগ জানাতে পারবেন। সিবিআই-কে ১৫ দিনের মধ্যে রিপোর্ট জমা দেওয়ারও নির্দেশও দিয়েছে আদালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × four =