সিএসকের বিরুদ্ধে এলিমিনেটিং ম্যাচে জয় আরসিবির

আরসিবি বা সিএসকে-র কাছে শনিবারের ম্যাচটা ছিল মরণ-বাঁচনের। এই ম্যাচে জেতার জন্য চেন্নাই সুপার কিংসের টার্গেট ছিল ২১৯। তবে হারলেও প্লে-অফে জায়গা করে নিতে পারার অঙ্ক ছিল তাদের সামনে। ২০১ রান করলেই হত। স্বাভাবিক ভাবেই চাপ বেশি ছিল আরসিবি শিবিরেই। কারণ, তাদের জিততেই হত, আর দ্বিতীয় চাপের ইস্যু নেট রান রেট। বল হাতে শুরুটাও দুর্দান্ত হয় আরসিবির। শেষ অবধি ২৭ রানের নাটকীয় জয় আরসিবির। নেট রান রেটের অঙ্কেও জয়। প্লে-অফে আরসিবি।

প্রথমে ব্যাট করতে নামেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। তাদের প্রথম তিন ওভার চলার পর বৃষ্টি শুরু হয়। তবে বৃষ্টিতে প্রথম ইনিংসে ব্যাঘাত ঘটলেও সেটা সমস্যার তৈরি করেনি। বাকি ম্যাচগুলোর মতো এই ম্যাচেও বড় রান পান বিরাট কোহলি। তিনি হাফসেঞ্চুরি করতে পারেননি। কিন্তু ওপেন করতে নেমে তাঁর ৪৭ রানের ইনিংস কার্যকর প্রমাণিত হয়েছে। এদিন আরসিবির টপ ও মিডল অর্ডার রান পায়। বিরাটের ৪৭ রান বাদ দিলেও ফাফ ডু প্লেসি করেন ৫৪ রান। এরপর রজত পতিদার করেন ৪১ রান। ক্যামেরন গ্রিন করেন ৩৮ রান। শুরুর এই চার ব্যাটারের দাপটেই বড় রানের দিকে চলে যায় আরসিবি। তাদের এই ম্যাচে লড়তে গেলে কম করে ২০০ রান করতেই হত। সেটা তারা করল এবং শেষ করল ২১৮ রানে। পাঁচ উইকেট হারিয়ে তাহল ২১৮ রানে।

চেন্নাইয়ের হয়ে এদিন অন্যতম খারাপ বোলিং করেছেন শার্দূল ঠাকুর। তিনি চার ওভার বল করে ৬১ রান দেন। তুষার দেশপান্ডে ৪৯ রান দেন। জাদেজা মাত্র তিন ওভার বল করে ৪০ রান দেন। যেখানে বল টার্ন করছিল সেখানে সিএসকে-র বোলাররা সেটার সুবিধা নিতে পারেননি। শার্দূল দুটো উইকেট নেন ও একটা করে উইকেট নেন তুষার দেশপান্ডে ও মিচেল স্যান্টনার।

রান তাড়া করতে নেমে ফের খারাপ শুরু করল সিএসকে। ঋতুরাজ গায়কোয়াড প্রথম বলেই আউট হন। গ্লেন ম্যাক্সওয়েলকে দিয়ে এদিন বোলিং ওপেন করিয়ে চমকে দেন ডু প্লেসি। আর ম্যাক্সওয়েল পিচের টার্নকে কাজে লাগিয়ে ফেরান ঋতুরাজকে। এরপর ড্যারিল মিশেল আউট হন মাত্র চার রান করে। রাহানের থেকে বড় ইনিংস আশা করা হয়েছিল। তিনি গত মরশুমে যেই ফর্মে ছিলেন এদিন তার ধারেকাছেও ছিলেন না। তিনি ২২ বলে ৩৩ রান করেন। রাহানের পর ভরসা ছিলেন শিবম দুবে। কিন্তু তিনি মাত্র সাত রান করে আউট হন। মিচেল স্যান্টনারকে অনবদ্য দক্ষতায় ক্যাচ নিয়ে ফেরান ফাফ ডু প্লেসি। এরপর ৬১ রানের পার্টনারশিপ করে ধোনি ও জাদেজা। কিন্তু সেটা কার্যকর হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 + ten =