রিমলের মোকাবিলায় লালবাজার

তৈরি হচ্ছে গভীর নিম্নচাপ। আমফান, আয়লা, ফনির কথা ভুলতে পারেনি বাংলা। আর তাই আগে ভাগেই আলিপুর আবহাওয়া দফতরেরর তরফ থেকে সতর্কতা জারি করা হয়েছে। এদিকে তৎপর প্রশাসনও। রিমল এলেও যাতে ক্ষয় ক্ষতিকে প্রতিহত করা যায় তাই আগেভাগে সতর্কতা অবলম্বন করল লালবাজার। লালবাজারের তরফ থেকে জানানো হয়েছে, ঝড় বৃষ্টির মধ্যে কারও কোন অসুবিধা হলে সরাসরি  সাহায্য পাবেন দুটি বিশেষ ফোন নম্বরে। সেগুলি হল – ৯৪৩২৬ ১০৪২৮ এবং ৯৪৩২৬ ১০৪২৯।

পাশাপাশি লালবাজারের তরফ থেকে এও জানানো হয়েছে যে, রিমলের দাপট থেকে শহরকে রক্ষা করতে থাকবে ইউনিফাইড ফোর্স। লালবাজার সূত্রে খবর, এই দলে রয়েছেন দমকল, পিডব্লিউডি, সিইএসসি, সিভিল ডিফেন্স, বনদফতর, বিপর্যয় মোকাবিলা বাহিনী, কেএমডিএ, কলকাতা পুরসভা ও এইচআরবিসির কর্মী ও আধিকারিকরা।

একইসঙ্গে কলকাতা পুলিশের প্রতিটি থানা ও ট্রাফিক গার্ডকেও প্রাকৃতিক দুর্যোগের জন্য সতর্ক থাকার নির্দেশ দিয়েছে লালবাজার। থাকবে গাছ কাটার যন্ত্র-সহ অন্যান্য সামগ্রী। এছাড়াও ষষ্ঠ দফার লোকসভা নির্বাচনের পর বিভিন্ন জেলা থেকে শহরে আসতে শুরু করবে কেন্দ্রীয় বাহিনী। ঝড় বৃষ্টির মধ্যে তাদের আসতে যাতে অসুবিধা না হয় সেজন্য বিশেষ ব্যবস্থা রাখবে লালবাজার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − 9 =