বিধ্বংসী অগ্নিকাণ্ড গুজরাতের রাজকোটের গেমিং জোনে, মৃত ২০

বিধ্বংসী অগ্নিকাণ্ড গুজরাতের রাজকোটে। শনিবার সন্ধেবেলা জনপ্রিয় টিআরপি গেমিং জোনে দাউদাউ করে আগুন ধরে যায়। অগ্নিকাণ্ডে এখনও পর্যন্ত ২০ জনের মৃত্যু হয়েছে বলে খবর। আশঙ্কা করা হচ্ছে, ভিতরে বেশ কয়েকজন আটকে থাকতে পারেন। অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় দমকলের একাধিক ইঞ্জিন। যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় উদ্ধারকাজ। এদিকে এই ঘটনা জানার পরই সংশ্লিষ্ট আধিকারিকদের দ্রুত ব্যবস্থা নিতে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র সিং প্যাটেল।

এই ঘটনায় রাজকোট পুলিশ কমিশনার রাজু ভার্গব জানান, ‘সন্ধে নাগাদ ভয়ংকর আগুন লাগে টিআরপি গেমিং জোনে। এখনও পর্যন্ত ২০ জনের দেহ উদ্ধার হয়েছে।’ অগ্নিকাণ্ড নিয়ে বিবৃতিতে গুজরাতের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল জানান, ‘পৌর নিগম এবং প্রশাসনকে টিআরপি গেমিং জোনের অগ্নিকাণ্ডে উদ্ধারকাজের জন্য যাবতীয় নির্দেশিকা দেওয়া হয়েছে। আহতদের দ্রুত চিকিৎসার বিষয়ে নির্দেশ দেওয়া হয়েছে।’

এদিকে যুদ্ধকালীন তৎপরতায় আগুন নেভানোর কাজ চালাতে থাকেন দমকল কর্মীরা। তবে এই আগুন কী ভাবে লাগল সে বিষয়ে কোনও স্পষ্ট কারণ জানাতে পারেনি রাজকোট দমকল প্রশাসন। তবে কারণ অনুসন্ধানের কাজ চলছে বলে জানানো হয়েছে দমকল প্রশাসনের তরফ থেকে।

স্থানীয়দের মধ্য়ে যাঁরা উদ্ধারকার্যে হাত লাগান তাঁদের একজন জানান, গেমিং জোনের অস্থায়ী কাঠামো ভেঙে পড়ায় সমস্যা বেড়েছে। আশঙ্কা, ভিতরে আটকে থাকতে পারে গেমিং জোনে খেলতে আসা বহু অল্পবয়সি এবং শিশুও। ফলে মৃতের সংখ্যা বাড়ার সম্ভাবনা রয়েছে।

এই প্রসঙ্গে বলে রাখা শ্রেয়, সাধারণত গেমিং জোনগুলিতে কার রেসিং থেকে শুরু করে নানা ধরনের ইন্ডোর এবং আউটডোর গেমের ব্যবস্থা থাকে শিশু ও কিশোরদের জন্যে। ঘেরা জায়গায় গেমিং জোন তৈরি হয়। ফলে ভিতরে মজুত থাকে টায়ার, প্লাস্টিকের মতো দাহ্য পদার্থ। দমকল কর্মীরা মনে করছেন, দাহ্য পদার্থ মজুত থাকার কারণেই আগুন দ্রুত ছড়িয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × three =