সপ্তম দফা ভোটে স্পেশ্য়াল ট্রেন চালাবে পূর্ব রেল

শিবাশিস রায়

 

শনিবার সপ্তম দফার ভোট। অর্থাৎ,২০২৪-এর লোকসভা নির্বাচনে এটাই শেষ দফা। সপ্তম দফার এই নির্বাচনে ভোট গ্রহণ হবে কলকাতা উত্তর, কলকাতা দক্ষিণ, যাদবপুর, ডায়মন্ডহার, বসিরহাট, দমদম, বারাসত, জয়নগর ও মথুরাপুর লোকসভা কেন্দ্রে। তাই শেষ দফা ভোটের আগে বাড়তি উদ্যোগ নিল রেল। স্পেশাল ট্রেনের ব্যবস্থা করা হল শুধুমাত্র ভোটকর্মীদের জন্য।

পূর্ব রেলসূত্রে খবর, আগামী ১ জুন ও ২ জুন স্পেশাল এই ট্রেন চালানো হবে। মধ্যরাত পর্যন্ত মিলবে পরিষেবা। মূলত, দক্ষিণ ২৪ পরগনার জেলা শাসকের অনুরোধে এই ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কারণ ট্রেন বাড়ালে প্রচুর সংখ্যক ভোট কর্মীর যাতায়াতের সুবিধা হবে। সেই কারণে পূর্ব রেলের শিয়ালদহ ডিভিশনের ডায়মন্ড হারবার, ক্যানিং এবং নামখানা থেকে শিয়ালদহ (সাউথ)এর উদ্দেশ্যে কিছু স্পেশাল এইএমইউ ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এই স্পেশাল ট্রেনের তালিকায় জানানো হয়েছে পূর্ব রেলের তরফ থেকে। যার মধ্য়ে রয়েছে,

নামখানা-শিয়ালদহ স্পেশাল- ১ জুন রাত ১১:৪৫ মিনিটে নামখানা থেকে ছেড়ে ২রা জুন রাত ০২:২০ মিনিটে শিয়ালদহ পৌঁছবে।

ডায়মন্ড হারবার-শিয়ালদহ স্পেশাল- ২জুন রাত ০১:০০ টায় ডায়মন্ড হারবার থেকে ছেড়ে রাত ০২:২৭ মিনিটে শিয়ালদহ পৌঁছবে।

ক্যানিং-শিয়ালদহ স্পেশাল- ২রা জুন রাত ০১:০০ টায় ক্যানিং থেকে ছেড়ে রাত ০২:০৫ মিনিটে শিয়ালদহ পৌঁছবে। স্পেশাল ট্রেনগুলি হল্ট এবং ফ্ল্যাগ স্টেশন সহ সমস্ত স্টেশনেই থামবে।

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানান, ‘ভোট কর্মীদের সুবিধার কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মূলত দক্ষিণ ২৪ পরগনার জেলা শাসকের অনুরোধে এই ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল।’

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 4 =