জগন্নাথ দেবের চন্দন যাত্রায় বাজি থেকে বিস্ফোরণ, অগ্নিদগ্ধ ১৫

জগন্নাথ দেবের চন্দন যাত্রায় ভয়ঙ্কর বিপত্তি। বুধবার রাতে পুরীর জগন্নাথ দেবের চন্দন যাত্রার সময়ে হঠাৎই বিস্ফোরণ হয়। এতে অগ্নিদগ্ধ হন কমপক্ষে ১৫ জন। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, আতসবাজি থেকেই আগুন লেগেছিল। গোটা ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক ও কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। এদিকে সামনেই রথযাত্রা। সেজে উঠছে পুরী। কিন্তু রথযাত্রার আগেই ঘটে গেল এমন বিপত্তি।

সূত্রে খবর, বুধবার জগন্নাথ দেবের চন্দন যাত্রার জন্য নরেন্দ্র পুষ্করিণী সরোবরে সকলে জমায়েত হয়েছিলেন। শতাধিক পুণ্যার্থীর ভিড় ছিল। কয়েকজন ভক্ত আতশবাজি ফাটাচ্ছিলেন। হঠাৎই বাজির ফুলকি এসে পড়ে বাজির স্তূপের উপরে। একের পর এক বিস্ফোরণ হতে শুরু হয়। যেখানে বাজি রাখা ছিল, তার আশেপাশে যাঁরা ছিলেন, তাঁরা অগ্নিদ্বগ্ধ হন। অনেকে প্রাণ বাঁচাতে সরোবরে ঝাঁপ দেন। পরে আহতদের উদ্ধার করে স্থানীয় জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকদের তরফে জানানো হয়েছে, অগ্নিকাণ্ডে ১৫ জন দগ্ধ হয়েছেন। এদের মধ্যে ৪ জনের অবস্থা সঙ্কটজনক।

দুর্ঘটনার খবর পেয়েই ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক আহতদের যথাযথ চিকিৎসার ব্যবস্থা করার নির্দেশ দেন। আহতদের চিকিৎসার খরচও মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে বহন করা হবে বলেই জানিয়েছেন তিনি। পাশাপাশি কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধানও এক্স হ্যান্ডেলে পোস্ট করে দুঃখ প্রকাশ করেছেন এবং সকলের দ্রুত সুস্থতা কামনা করেছেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one + eight =