ওয়েবকাস্টিং ক্য়ামেরা বন্ধ থাকলে বন্ধ ভোট, নির্দেশ কমিশনের

সপ্তম তথা শেষ দফার ভোটে ওয়েবকাস্টিংয়ের উপর আরও জোর বাড়াল নির্বাচন কমিশন। কমিশন সূত্রে খবর, বুথে ওয়েবকাস্টিংয়ের ক্যামেরা বন্ধ থাকলে ভোটগ্রহণও বন্ধ রাখতে বলা হয়েছে। একইসঙ্গে এও কমিশনের তরফ থেকে নির্দেশ, ভোটগ্রহণ পর্বে ক্যামেরা যে চলছে তা নিশ্চিত করতে হবে প্রিসাইডিং অফিসারকে। এ নিয়ে কোনও গাফিলতি বরদাস্ত করা হবে না। কোনও কারণে ওয়েবকাস্টিং বন্ধ হলে তার উপযুক্ত জবাব দিতে হবে সংশ্লিষ্ট প্রিসাইডিং অফিসারকে।

এরই পাশাপাশি কমিশনের তরফ থেকে এও জানানো হয়েছে, ওয়েবকাস্টিং বন্ধ নিয়ে প্রিসাইডিং অফিসারের জবাব সন্তোষজনক না হলে সঙ্গে সঙ্গে তাঁকে সরিয়ে দেওয়া হবে। এমনকি এর পিছনে গাফিলতি নজরে পড়লে প্রিসাইডিং অফিসারের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু করতেও বলা হয়েছে।

প্রসঙ্গত, এদিনও আবার ষষ্ঠ দফার ভোটে ক্যামেরা বন্ধ নিয়ে কমিশনে নালিশ করেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সাংবাদিক বৈঠকে শুভেন্দু জানান, ‘ষষ্ঠ দফায় অনেক ক্যামেরা বন্ধ ছিল। তবে দিনের শেষে ১৫০ টি বুথে ক্যামেরা চলেনি। সুন্দরবনের কয়েকটি বুথ ছাড়া এসব জায়গায় ওয়েব কাস্টিং ম্যান্ডেটরি। সিইও বলেছেন ক্যামেরা বন্ধ থাকলে ভোট বন্ধ থাকবে, ক্যামেরা অফলাইন থাকলে ভোট করতে দেবেন না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 1 =