শনি-রবিবারও শিয়ালদা মেন লাইনে রেল পরিষেবা আংশিক বন্ধ

শনিবারও শিয়ালদা শাখায় আংশিক বন্ধ একাধিক শাখার ট্রেন। উল্লেখ্য, রেলের তরফে জানানো হয়েছে রবিবার দুপুর পর্যন্ত এইসব শাখায় ট্রেন চলাচল বন্ধ থাকবে। কারণ, ১ জুলাই থেকে শিয়ালদা শাখার সমস্ত লোকাল ট্রেন ১২ বগির হয়ে যাবে। এদিকে পূর্ব রেলের শিয়ালদা শাখায় তিনটি লাইনের ট্রেন যাতায়াত করে- শিয়ালদা দক্ষিণ, শিয়ালদা মেন অর্থাৎ শিয়ালদা-রানাঘাট-কৃষ্ণনগর এবং শিয়ালদা উত্তর অর্থাৎ শিয়ালদা-বনগাঁ বিভাগ। এর মধ্যে শিয়ালদা দক্ষিণের সমস্ত ইএমইউ ট্রেনকে ১২ বগির করে দেওয়া হলেও বাকি দুই বিভাগের সব ট্রেন ১২ বগির ছিল না। বরং বেশির ভাগ ট্রেন ছিল ৯ কামরার। সেইসব ১২ বগির করা হচ্ছে। এদিকে শিয়ালদার ১ থেকে ৫ নম্বর প্ল্যাটফর্ম ১২ বগির ট্রেন দাঁড়ানোর মতো দৈর্ঘ্যে ততটা বড় নয়। তাই প্ল্যাটফর্ম সম্প্রসারণের কারণেই সাময়িক ভাবে ট্রেন চলাচল বিঘ্নিত হচ্ছে। এই প্রসঙ্গে রবিবার পর্যন্ত যে ট্রেনগুলি বাতিল করা হচ্ছে, সেগুলির একটি তালিকা দেওয়া হয়েছে। সেখানে জানানো হয় –

শিয়ালদা ব্যারাকপুর শাখা

শিয়ালদা থেকে ব্যারাকপুর শাখায় আপ ট্রেন সকাল ৬.৪৮, সকাল ৭.৩৩, সকাল ৭.৪৬, সকাল ৮.০০, সকাল ৮.১৩, সকাল ৯.০৫, সকাল ৯.২৮, সকাল ৯.৪০, সকাল ১০.০৫, বেলা ১.৪২ এবং সন্ধ্যায় ৬.২৮-এর ট্রেন বাতিল থাকছে। ডাউনে সকাল ৭.৪০, সকাল ৮.২২, ৮.৩৫, ৮.৪৮, সকাল ৯.০২, ৯.৫৭, ১০.১৬, সকাল ১০.৩০, ১১.০০, বেলা ২.৪২, সন্ধ্যায় ৬.৩০, ৭.২৫ ট্রেন বাতিল থাকবে।

শিয়ালদা নৈহাটি শাখা

শিয়ালদা থেকে নৈহাটি শাখায় আপ ট্রেন সকাল ৪.৪০, সকাল ৬.৩৮, সকাল ৭.৫২, সকাল ৯.৩৪, সকাল ১০.৪৫, সকাল ১২.২০, বেলা ১.০৭, বেলা ৩.৫৫, সন্ধ্যায় ৬.০৫, ৬.৩৫, ৭.৪২, ৯.২০, রাত ১০.২২-এর ট্রেন বাতিল থাকছে। ডাউনে সকাল ৪.৫০, সকাল ৭.৫২, ৮.৩০, ৯.১০, ১০.৪৭, বেলা ১২.০০, ১.৪০, ২.৫০, বিকেল ৫.২২, সন্ধ্যায় ৭.২০, ৭.৪৭, ৯.০৮, ৯.২৮-এর ট্রেন বাতিল থাকবে।

শিয়ালদা বারাসত শাখা

শিয়ালদা বারাসত শাখায় আপ ট্রেন সকাল ৮.৫৮, সকাল ১০.৩৫, সকাল ১০.৫৮, সন্ধ্যা ৬.১৪, রাত ৮.৩৯ মিনিটের ট্রেন বাতিল থাকবে। অন্যদিকে, ডাউনে সকাল ৮.১৫, ৯.৩৫ এবং বিকেল ৪.২২-এর ট্রেন বাতিল থাকবে।

শিয়ালদা ডানকুনি শাখা

শিয়ালদা ডানকুনি শাখায় আপ সকাল ৬.০৫, সকাল ৭.৪৬, সকাল ৮.২৪, সকাল ১০.১৫, বেলা ১.২৫ এবং রাট ৮.৪২-এর ট্রেন বাতিল থাকবে। ডাউনে সকাল ৭.০২, ৮.৪৪, ৯.১৫, ১১.২২, বেলা ২.২২, রত ১০.৫০ ট্রেন বাতিল থাকবে।

শিয়ালদা রানাঘাট শাখা

শিয়ালদা রানাঘাট শাখায় আপ লাইনে সকাল ৬.২০, সকাল ৮.০০ বিকেল ৪.২৫, বিকেল ৫.৫৪, রাত ৮.২৫, রাট ১০.০৮-এর ট্রেন বাতিল। ডাউনে সকাল ৪.২০, সকাল ৭.৪৫, সকাল ১০.১২, বেলা ১২.৫০, বিকেল ৫.২৮, সন্ধ্যায় ৬.৪২, সন্ধ্যায় ৭.২৫ এবং রাত ৯.৩৭-এর ট্রেন বাতিল থাকবে।

এছাড়াও শিয়ালদা-মধ্যমগ্রাম লাইনে আপ শাখায় সকাল ৭.৩২, ৯.৩০ এবং ডাউন লাইনে ৮.৫২, রাত ১০.০৩-এর ট্রেন, শিয়ালদা-দত্তপুকুর শাখায় আপ লাইনে সন্ধ্যায় ৭.৫২ এবং রাত ৯.০৬-এর ট্রেন বাতিল থাকবে। শিয়ালদা-কৃষ্ণনগর শাখায় আপ সকাল ০৫.০৫ এবং রাত ১০.০০ ট্রেন বাতিল, শিয়ালদা-বনগাঁ শাখায় আপ লাইনে বিকেল ৫.৩২ লেডিস স্পেশ্যাল, ডাউনে ৭.১৫ লেডিস স্পেশ্যাল এবং ৯.৩৫-এর ট্রেন বাতিল থাকবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + three =