শাহজাহানের টাকায় কেনা গাড়িতে চড়ছেন বিধায়ক, চার্জশিটে উল্লেখ ইডি-র

শাহাজানের দুর্নীতির টাকায় গাড়ি চড়েন বিধায়ক। চার্জশিটে এন বিস্ফোরক দাবি এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের। প্রসঙ্গত, শেখ শাহজাহানের বিরুদ্ধে সম্প্রতি যে চার্জশিট পেশ করা হয় তাতে এই বিস্ফোরক দাবি করা হয় ইডির তরফ থেকে। চার্জশিটে শাহজাহানের বয়ান উল্লেখ করেই এই তথ্য সামনে আনা হয়েছে।

সূত্রের খবর, ইডি’কে দেওয়া নিজের বয়ানেই শাহজাহান স্বীকার করেছেন যে এক বিধায়ককে উপহার হিসেবে গাড়ি কিনে দিয়েছিলেন তিনি। চার্জশিটের ৩০ নম্বর পাতায় রয়েছে শাহজাহানের সেই বয়ান। কিন্তু যে বিধায়ককে তিনি গাড়ি উপহার দিয়েছিলেন গাড়ির রেজিস্ট্রেশন কিন্তু সেই বিধায়কের নামে করা হয়নি। বিএন ঘোষের নামে সেই গাড়ি রেজিস্টার করা হয়েছিল বলেই জানিয়েছেন শাহজাহান। তবে গাড়ি কেনার খরচ পুরো খরচই দেন সন্দেশখালির শাহজাহান শেখ।

চার্জশিটে ইডির দাবি, জমি দখল দুর্নীতির টাকাতেই সেই গাড়ি কেনা হয়েছিল। ৩০ নম্বর পাতায় শাহজাহানের বয়ানে গাড়ি কেনার কথা উল্লেখ করা হলেও বিধায়কের নাম কিন্তু নেই। তাই কোন বিধায়ককে ওই গাড়ি দেওয়া হয়েছে তা নিয়ে চলছে চাপানউতোর। একইসঙ্গে ইডির তরফ থেকে বলা হচ্ছে এই দুর্নীতির টাকা আরও বিভিন্ন জায়গায় সরানো হয়েছে। আর এই ভাবেই কালো টাকা সাদা করা হয়েছে। ফলে সামগ্রিক ভাবে তদন্তের অভিমুখ যে নতুন দিকে তা বুঝতে খুব একটা অসুবিধা হওয়ার কথা নয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 4 =