মুখ্যমন্ত্রীর নির্দেশের পরই বাজারে হানা টাস্ক ফোর্সের সদস্য়দের

সবজি কিনতে মাথায় হাত সাধারণ মধ্যবিত্তের। সবজিতে হাত দেওয়া যাচ্ছে না। কার্যত নাভিশ্বাস উঠছে সাধারণ মানুষের। এই কারণেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মঙ্গলবার নবান্নের বৈঠক থেকে জানান, ১০ দিনের মধ্যে আনাজপাতির দাম কমাতে হবে। এরপরেই বুধবার সকালে মুখ্যমন্ত্রীর নির্দেশে কলকাতায় বাজার পরিদর্শনে নামে টাস্ক ফোর্স। টাস্ক ফোর্সের প্রতিনিধি দলকে হানা দিতে দেখা যায় কাঁকুড়গাছি, মানিকতলা বাজার থেকে শুরু করে গড়িয়াহাট, লেক মার্কেটে। এরপর একধাক্কায় সবজি প্রতি দর ২০-৩০ টাকা পর্যন্ত কমেও যায়।

আকাশছোঁয়া সবজির দাম নিয়ে পুলিশ প্রশাসনকে কড়া হুঁশিয়ারি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। মঙ্গলবার মঙ্গলবার নবান্নে তিনি বাজার কমিটিগুলির সঙ্গে বৈঠক করেন। কালোবাজারি নিয়ে সতর্ক করেন মুনাফাখোরদের। মুখ্যমন্ত্রী বলেন, টাস্ক ফোর্সের ভূমিকায় আমি হতাশ। ব্যবসায়ীদের ধমক দিয়ে মমতা বলেন, আর কত মুনাফা করবেন, মুনাফা করার মধ্যেও তো একটা লিমিট থাকবে। মুনাফা করুন কিন্তু বেশি মুনাফার কথা ভাববেন না, এবার রাশ টানতে হবে। ১০ দিনের মধ্যে সবজির দাম কমানোর নির্দেশ দিয়েছিলেন।

টাস্ক ফোর্সের সদস্য এবং  কলকাতা পুলিশের এনফোর্সমেন্ট ব্রাঞ্চের সদস্যরা কাঁকুড়গাছির ভিআইপি বাজার ঘুরে দেখেন। টাস্ক ফোর্সের সদস্য রবীন্দ্রনাথ কোলে সমস্ত সবজির দাম খোঁজখবর করেন। টাস্ক ফোর্সের প্রতিনিধিদল হানা দিল কাঁকুড়গাছি, মানিকতলা বাজার থেকে শুরু করে গড়িয়াহাট, লেক মার্কেটে। পাশাপাশি বুধবার সকালে আসানসোলের একাধিক বাজার পরিদর্শন করলেন আসানসোল সদরের মহকুমা শাসক বিশ্বজিৎ ভট্টাচার্য। ক্রেতা, বিক্রেতাদের সঙ্গেও টাস্ক ফোর্সের সদস্যরা কথা বলেন। হোলসেল’ বাজারের চেয়ে পাইকারি বাজারে বিভিন্ন সব্জির দাম বেশি। সঙ্গে সঙ্গে ওই ব্যবসায়ীদের সতর্ক করা হয়। সূত্রে খবর, আগামী দিনে আরও বেশ কিছু জায়গায়, বাজার পরিদর্শন হবে। এ কথা মনে করা হচ্ছে। দক্ষিণ কলকাতার যদুবাবুর বাজার, শিয়ালদহ কোলে মার্কেট, মানিকতলা বাজারে টাস্ক ফোর্স পৌঁছে যেতে পারে আগামী দিনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − eighteen =