শংসাপত্র না মেলায় পড়ুয়াদের বিক্ষোভ বেসরকারি নার্সিং কলেজে

চাকরি দেওয়ার নামে শহর কলকাতায় ফের প্রতারণার ঘটনা। এই প্রতারণার শিকার নার্সিং শিক্ষার্থীরা। পুলিশ সূত্রে খবর, এই প্রতারণার ঘটনা ঘটেছে গড়িয়া স্টেশন এলাকার শ্রীনগরের এক নার্সিং কলেজে। সেখানে চাকরি দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকার প্রতারণার অভিযোগ ওঠে। এরপরই ওই বেসরকারি নার্সিং কলেজে সোমবার রাতে ভাঙচুর চালান পড়ুয়ারা। এরপর সোমবার রাতেই কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে নরেন্দ্রপুর থানায় অভিযোগ দায়ের করা হয়। অভিযোগ নথিবদ্ধ হওয়ার পরই ওই নার্সিং কলেজের প্রধান মানিকলাল জানাকে আটক করে পুলিশ।

পড়ুয়াদের অভিযোগ, যে তাঁরা লক্ষাধিক টাকা দিয়ে এই কলেজে ভর্তি হন। কিন্তু দু’বছর কেটে গেলেও তাঁরা কোনও শংসাপত্র হাতে পায়নি কলেজ থেকে। এমনকি টাকা ফেরত চাইলেও দুর্ব্যবহার করা হয় তাঁদের সাথে। একইসঙ্গে কলেজ থেকে আসল যে  শংসাপত্র চাওয়া হয়েছিল সেগুলিও  মিলছে না। কারণ, ভর্তি হওয়ার সময় এই শংসাপত্রগুলো জমা করা হয়েছিল এই কলেজেই। এরপর পরীক্ষা শেষে কোনো শংসাপত্রই হাতে মিলছে না। ফলে অন্য কোথাও ভর্তিও হতে পারছেন না তাঁরা। এরপই এই ঘটনার বিচার চেয়ে ক্ষোভে ফেটে পড়েন তাঁরা।

এদিকে এই কলেজের প্রধান মানিকলাল জানার বক্তব্য, অনেক ছাত্রী সম্পূর্ণ কোর্স না করেই কলেজ ছেড়ে দিতে চাইছেন। তাঁদের নামের তালিকা প্রস্তুত করা হয়েছে। তবে সবাইকে টাকা ফিরিয়ে দেওয়া হবে। সঙ্গে এও বলেন, অনেককে চেকের মাধ্যমে টাকা মিটিয়ে দেওয়া হয়েছে। পডুয়াদের দাবি, যত দ্রুত সম্ভব নগদে টাকা মিটিয়ে দিতে হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one + fifteen =