নবান্নে মমতা সমীপে আদিত্য বিড়লা গ্রুপের চেয়ারম্যান

নবান্নে আদিত্য বিড়লা গ্রুপের চেয়ারম্যান কুমার মঙ্গলম বিড়লা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাৎ করলেন। তাঁদের এই সাক্ষাতকে সৌজন্যমূলক বলে জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং। এর পাশাপাশি তিনি এও জানান, সৌজন্য সাক্ষাতের মধ্যেও বাংলায় বাণিজ্যের সম্ভাবনা নিয়ে তাঁদের আলোচনা হয়েছে এবং রাজ্যে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছেন কুমার মঙ্গলম বিড়লা। বাংলায় আদিত্য বিড়লা গ্রুপের পরবর্তী বিনিয়োগের পরিকল্পনা নিয়ে তাঁদের আলোচনা হয়েছে বলে এক্স হ্যান্ডলে জানান মুখ্যমন্ত্রী।

বাংলায় শিল্পের বেহাল অবস্থার অভিযোগ তুলে সরব বিরোধীরা। বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে শিল্পপতিরা এলেও রাজ্যে বিনিয়োগ হয় না বলে তাদের অভিযোগ। যদিও বিরোধীদের অভিযোগকে গুরুত্ব দিতে নারাজ শাসকদল তৃণমূল। বাংলায় শিল্পের উপযোগী পরিবেশ রয়েছে বলে বারবার জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতাও। শিল্পপতিদের কাছে বাংলার শিল্পবান্ধব পরিবেশের কথা তিনি বারবার তুলে ধরেছেন। একইসঙ্গে তিনি এও জানিয়েছেন, বাংলায় শিল্পের জন্য জমির অভাব নেই। লোকের অভাব নেই। রাজ্যে এখন ধর্মঘটও হয় না জানিয়ে শিল্পপতিদের রাজ্যে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন একাধিকবার।

আর এদিন এক্স হ্যান্ডলে আদিত্য বিড়লা গ্রুপের রাজ্যে বিনিয়োগের কথা তুলে ধরলেন মমতা। এক্স হ্যান্ডলে মমতা লেখেন, এ রাজ্যে আদিত্য বিড়লা গ্রুপের ৫০০০ কোটি টাকার প্রকল্প শুরু হয়েছে কিংবা পাইপলাইনে রয়েছে। সিমেন্ট এবং পেন্টস ম্যানুফ্যাকচারিংয়ের মতো ক্ষেত্রে বিনিয়োগ করছে তারা।

মুখ্যমন্ত্রী আরও জানান, আদিত্য বিড়লা গ্রুপ কলকাতায় বিশ্বমানের শিক্ষা প্রতিষ্ঠান খোলার পরিকল্পনা করছে। আরও নতুন বিনিয়োগের কথাও ভাবছে তারা। এই সব বিষয় নিয়েই তাঁদের মধ্যে আলোচনা হয়েছে। রাজ্য সবরকম সাহায্য করবে বলে কুমার মঙ্গলম বিড়লাকে আশ্বাস দেন মুখ্যমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 3 =