অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের স্বাস্থ্যভবন অভিযান ঘিরে ধুন্ধুমার সল্টলেকে

একদিকে তুমুল বৃষ্টি নামে মঙ্গলবার বেলা গড়াতেই। এই বৃষ্টি মাথায নিয়ে স্বাস্থ্য ভবন অভিযানে নামল অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ তিলোত্তমার দোষীদের শাস্তির দাবিতে এদিনের এই অভিযান। এরপর স্বাস্থ্য ভবনের সামনে চলে স্লোগান। আন্দোলকারীদের এও বলতে শোনা যায়, স্বাস্থমন্ত্রী হারিয়ে গিয়েছেন। রাজ্যের মানসম্মান ধুলোয় মিশে গিয়েছে।’

এরই মাঝে বিক্ষোভকারীদের পথ আটকায় পুলিশ। শুরু হয় ধরপাকড়। পুলিশের সঙ্গে এভিবিপি কর্মী সমর্থকদের শুরু হয় ধাক্কাধাক্কি। পুলিশের তরফে পরিষ্কার জানানো হয়, স্বাস্থ্য ভবনে তাঁদের যেতে দেওয়া হবে না। এরপরই ব্যারিকেড ভেঙে স্বাস্থ্য ভবনের দিকে রওনা দেওয়ার চেষ্টা করেন আন্দোলনকারীরা। রীতিমতে জমা জলে দৌড়তে শুরু করেন বিক্ষোভকারীরা। পাল্টা পুলিশও তাদের ধাওয়া করে।

এদিকে সূত্রে খবর,  সিটি সেন্টারের সামনে থেকে মিছিল করে স্বাস্থ্য ভবনে যাওয়ার কথা ছিল এভিবিপির। কিন্তু সিজিও কমপ্লেক্সের কাছে আটকে দেওয়া হয়। এরপরই ধুন্ধুমার কাণ্ড।  এরপরই বিক্ষোভকারীদের আটকাতে শেষমেশ লাঠিপেটা পুলিশের। টেনে হিঁচড়ে, কলার ধরে নিয়ে যাওয়া হচ্ছে। বাদ যাননি মহিলারাও। বিক্ষোভরত এক মহিলা আন্দোলনকারী বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের আশকারায় এই সব হচ্ছে। ওরা মারতে চাইছে তো মারুক। এখানেই বসে থাকব। এক সপ্তাহ পেরিয়েছে। তবুও তদন্ত হচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − five =