রাজ্য পুলিশের উচ্চপদে রদবদল

রাজ্য পুলিশের উচ্চপদে রদবদল। আইপিএস জাভেদ শামিম বর্তমানে এডিজি আইবি পদের পাশাপাশি রাজ্যের অ্যাডিশনাল ডিরেক্টর সিকিউরিটি পদেও আছেন। এবার অ্য়ান্টি কোরাপশপন ব্রাঞ্চে অতিরিক্তি দায়িত্বও দেওয়া হল তাঁকে। প্রসঙ্গত, এই অ্যান্টি কোরাপশপন ব্রাঞ্চে অতিরিক্ত দায়িত্বে ছিলেন আইপিএস আর রাজাশেখরন। তাঁর জায়গায় দায়িত্ব দেওয়া হল জাভেদ শামিমকে।

অন্যদিকে, রাজ্যপালের এডিসি পদ থেকে সরানো হল আইপিএস মনীশ যোশিকে। বিধাননগর পুলিশ কমিশনারেটের বিধাননগর ডিভিশনের অতিরিক্ত ডিসি হিসেবে দায়িত্ব পেলেন তিনি। আর রাজ্যপালের এডিসি পদ দেওয়া হল আইপিএস শান্তি দাসকে। তিনি ছিলেন রাজ্য মানবাধিকার কমিশনের অতিরিক্ত পুলিশ সুপার।

উল্লেখ্য, আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বিরুদ্ধে সম্প্রতি দুর্নীতির মামলা রুজু করেছে পুলিশ। পুলিশের বিশেষ দল বা সিট এই মামলার তদন্ত করবে। তবে সন্দীপ ঘোষের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নতুন নয়। ২০২৩ সালের ১৩ জুলাই আরজি করের প্রাক্তন ডেপুটি সুপার আখতার আলি একটি অভিযোগ দায়ের করেছিলেন সন্দীপ ঘোষের বিরুদ্ধে। অ্যান্টি কোরাপশন ব্রাঞ্চে সেই অভিযোগ দায়ে করা হয়েছিল। সেই সময় ওই বিভাগের অতিরিক্ত দায়িত্বে ছিলেন আইপিএস রাজাশেখরন। তবে সেই সময় অভিযোগ পাঠিয়ে দেওয়া হয় স্বাস্থ্য দফতরের সচিবের কাছে। অভিযোগ আসার পরও সেই সময় অ্যান্টি কোরাপশন ব্রাঞ্চ কোনও মামলা রুজু করেনি, তদন্তও করেনি বলে অভিযোগ। সেই এসিবি-তেই এবার দায়িত্ব পেলেন জাভেদ শামিম।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − 5 =