বৃষ্টি উপেক্ষা করে ঢল এসএফআই-এর মিছিলে

লালবাজার অভিযানে এসএফআই। আরজি করে ভাঙচুরের ঘটনায় বেশ কয়েকজন ডিওয়াইএফআই সদস্যকে লালবাজারে তলব করা হয়েছে। তলব করা হয় মীনাক্ষী মুখোপাধ্যায়কেও। তারই প্রতিবাদে এদিনের কর্মসূচি। প্রবল বৃষ্টিতে ভিজে লালবাজারমুখী এসএফআই সদস্যরা। তাঁদের বক্তব্য, প্রতিবাদীদের হয়রানি মানা হবে না। গোটা রাজ্যের মানুষ আজ প্রতিবাদে নেমেছেন। প্রতিবাদীদের জেলে ভরার ক্ষমতা পুলিশের নেই। কলেজ স্কোয়ার থেকে সেন্ট্রাল অ্যাভিনিউ হয়ে লালবাজারের পথে এই মিছিল। প্রবল বৃষ্টিতে রাস্তায় উর্দিধারীদের সংখ্যাও নেহাত কম নয়। এদিকে বিবি গাঙ্গুলি স্ট্রিটে জল দাঁড়িয়ে গিয়েছে। তার মধ্যে দিয়েই এগিয়ে চলেছে মিছিল। রয়েছেন পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরাও। বারবারই পুলিশ জানাচ্ছে, কোনও জমায়েত এখানে চলবে না।

এই মিছিলের জেরে এদিকে একাধিক রাস্তা বন্ধ করে দেওয়া হয়। সেন্ট্রাল মেট্রো স্টেশনের সামনে লালবাজার যাওয়ার রাস্তা বন্ধ। গার্ডরেল দিয়ে আটকানো ফিয়ার্স লেনও। এদিকে মিছিলেন রয়েছেন মীনাক্ষী মুখোপাধ্যায়, দীপ্সিতা ধর-সহ অন্যান্য নেতৃত্ব। রয়েছেন পর্বতারোহী পিয়ালি বসাকও।

দীপ্সিতার স্পষ্ট বার্তা,  ‘কোনও ব্যারিকেড থাকবে না। এর আগেও কখনও মানুষের ব্যারিকেডের সামনে পুলিশের ব্যারিকেড টেকেনি। এবারও টিকবে না। এটা সাধারণ মানুষের মিছিল। আন্দোলনকারীদের মিছিল। কোনও ব্যারিকেড ধোপে টিকবে না।’ পর্বতারোহী পিয়ালি বসাক বলেন, ‘বিচার আমাদের চাই। মানুষ এবার বিচার চাইছে। রোদ জল বৃষ্টি যাই হোক, বিচারের দাবিতে পথে নেমেছি। পথে হাঁটবই।’

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen + 3 =