ব্লু-লাইনে সামান্য বাড়ল মেট্রো সংখ্যা

কলকাতার মেট্রো যাত্রীদের জন্য ফের সুখবর। বাড়ছে মেট্রোর সংখ্যা, এমনটাই জানাল কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। ৫ তারিখ থেকেই হতে চলেছে এই বদল। ব্লু লাইনে মহানায়ক উত্তম কুমার স্টেশন থেকে দক্ষিণেশ্বর স্টেশনের মধ্যে সোমবার থেকে শুক্রবারের মধ্যে ২৮৮টি মেট্রোর বদলে এবার থেকে চলবে ২৯০টি মেট্রো। এর মধ্যে একটি চলবে সকাল ৬টা ৫৫ মিনিটে। মহানায়াক উত্তম কুমার থেকে মেট্রোটি ছেড়ে আসবে দক্ষিণেশ্বর পর্যন্ত। পাশাপাশি দক্ষিণেশ্বর থেকে ৭টা বেজে ৫৪ মিনিটে একটি মেট্রো ছেড়ে আসবে কবি সুভাষ পর্যন্ত।

নতুন দুই মেট্রোর সংযোজন হলেও বাকি সময়সূচিতে আপাতত কোনও বদল হচ্ছে না বলে জানানো হয়েছে কলকাতা মেট্রোর তরফে। এই শাখায় প্রথম মেট্রো ছাড়ছে সকাল ৬টা ৫৫ মিনিটে। সেটি দমদম থেকে ছেড়ে আসছে কবি সুভাষ পর্যন্ত। একই সময় কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত আসছে অন্য একটি মেট্রো। এরই ফাঁকে যুক্ত হচ্ছে নতুন মেট্রো। চলবে ৬টা ৫৫ মিনিটে।

পাশাপাশি শেষ মেট্রোর টাইমেও কোনও বদল আসছে না। রাত ৯টা ২৮ মিনিটে শেষ মেট্রো দক্ষিণেশ্বর থেকে ছেড়ে আসছে কবি সুভাষ পর্যন্ত। ৯টা বেজে ৩০ মিনিটে কবি সুভাষ থেকে অন্য একটি মেট্রো ছেড়ে আসছে দক্ষিণেশ্বর পর্যন্ত। একইসঙ্গে ৫ তারিখ থেকে বদল আসছে গঙ্গার নিচের মেট্রো পরিষেবাতেও। রবিবারও পাওয়া যাবে হাওড়া ময়দান-এসপ্ল্যানেড মেট্রো পরিষেবা। কয়েকদিন আগে সে কথা জানিয়েছেন কলকাতা মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven − one =