সচিব ও জেলাশাসকদের স্বচ্ছ ভাবে, শৃঙ্খলা পরায়ণভাবে অফিস টাইমে কাজ করার নির্দেশ রাজ্যের মুখ্যসচিবের

আরজি কর কাণ্ডের আবহে উত্তাল গোটা দেশ, দফায় দফায় এখনও রাজ্যে চলছে প্রতিবাদ। এর আগে দীর্ঘকাল বঙ্গ রাজনীতি উত্তপ্ত ছিল রাজ্য সরকারি কর্মচারিদের ডিএ ইস্য়ুতে। এমনই এক উত্তাল পরিস্থিতির মাঝে রাজ্যের পুলিশ এবং সরকারি কর্মচারিদের জন্য কড়া নির্দেশিকা রাজ্যের মুখ্য সচিবের। নির্দেশিকায় রয়েছে, ‘অফিস চলাকালীন নিজেদের কাজ, দায়িত্বের ওপরই  মননিবেশ করুন। স্বচ্ছ ভাবে, শৃঙ্খলা পরায়ণভাবে অফিস টাইমে কাজ করতে হবে।‘ রাজ্যে সব দফতরের সচিব ও জেলাশাসকদের এই নির্দেশিকা পাঠিয়েছেন রাজ্যের মুখ্যসচিব মনোজ পন্থ।

শুধু তাই নয় পুলিশকেও কড়া নির্দেশ দেওয়া হয়েছে। নির্দেশিকায় হুঁশিয়ারি দিয়ে বলা হয়েছে, ‘অকারণে অনুপস্থিত থাকলে, সরকারি কাজে কোন গাফিলতি বা গড়িমসি করলে তা সার্ভিস রুল অমান্য করছেন বলে দেখা হবে।’

মুখ্যসচিবের এই নির্দেশিকার প্রতিলিপি পাঠানো হয়েছে কলকাতার পুলিশ কমিশনারকেও। সেই সঙ্গে নির্দেশিকায় মনে করিয়ে দেওয়া হয়েছে, লোকসভা ভোট ও উপনির্বাচনের জন্য বহু উন্নয়নমূলক কাজ ব্যাহত হয়েছে। গ্রামোন্নয়ন, শিক্ষা, স্বাস্থ্য, পানীয় জল-সহ একাধিক সরকারি প্রকল্পের কাজ ব্যাহত হয়েছে। তাই এবার পুরোদমে সরকারি কাজে মনোনিবেশ করতে হবে কর্মচারিদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 + twenty =