নতুন স্ট্যাটাস রিপোর্ট চাইল শীর্ষ আদালতের প্রধান বিচারপতির বেঞ্চ

সুপ্রিম কোর্টে আরজি কর মামলার শুনানিতে সিবিআই-এর কাছে নতুন স্টেটাস রিপোর্ট চাইলেন প্রধান বিচারপতির বেঞ্চ। তরুণী ডাক্তারকে খুন ও ধর্ষণের ঘটনায় পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে ১৭ সেপ্টেম্বর।

এদিকে এদিনের শুনানিতে আরজি করের ঘটনায় যে ফরেন্সিক রিপোর্ট এসেছে তা নিয়ে প্রশ্ন ওঠে দেশের শীর্ষ আদালতে। সিবিআই-এর তরফে সলিসিটর জেনারেল তুষার মেহতা জানান কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিদ্ধান্ত নিয়েছে সংগৃহীত নমুনা দিল্লিতে এমস-এ পাঠানোর। অর্থা‍ৎ ফরেন্সিক রিপোর্টে সন্তুষ্ট নয় সিবিআই।

আইনজীবী তুষার মেহেতা বলেন, ‘আমাদের কাছে ফরেন্সিক পরীক্ষার রিপোর্ট আছে এবং একটি জিনিস বলা হয়েছে যে যখন সকাল সাড়ে ন’টার সময় তরুণীকে পাওয়া গিয়েছিল, তখন দেহ থেকে তাঁর জিনস এবং অন্তর্বাস সরানো ছিল। সেগুলি দেহের কাছেই পড়ে ছিল। অর্ধনগ্ন দেহে ছিল ক্ষতচিহ্ন। তাঁরা নমুনা সংগ্রহ করেছেন। তাঁরা সেগুলি পরীক্ষার জন্য পাঠিয়েছেন পশ্চিমবঙ্গের সেন্ট্রাল ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরিতে। সিবিআই ঠিক করেছে ওই সংগৃহীত নমুনা পাঠাবে এমস এবং অন্যান্য কিছু ল্যাবরেটরিতে।’ এদিকে এদিন প্রধান বিচারপতি শুনানিতে জানতে চান, মৃতদেহ কখন ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছিল এবং তার চালান কোথায়, সে নিয়েও প্রশ্ন রয়েছে প্রধান বিচারপতির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six − 3 =