কারিগরি ভবনের সামনে ধর্নায় সম্মতি প্রকাশ আদালতের

‘সারা রাজ্যে জুড়ে মিছিল আর ধর্না। বুঝতে পারছি আরজি করের ঘটনার প্রেক্ষিতে এইগুলো হচ্ছে। তাই কোর্টও অনুমতি দিচ্ছে।’ বৃহস্পতিবার একটি মামলায় এমনটাই মন্তব্য করতে দেখা গেল কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজর্ষি ভরদ্বাজকে।

নৈহাটিতে আরজিকর ইস্যুতে মিছিলের অনুমতি দেওয়ার পর নিউটাউনে কারিগরি ভবনের সামনে ধর্নার অনুমতির মামলায় এই মন্তব্য বিচারপতির। আদালতের আরও পর্যবেক্ষণ, ‘আরজি করের ক্ষেত্রে বিভিন্ন জায়গায় হচ্ছে। কিন্তু এখানে কারণ অন্য। আর এটা অন্য ইস্যু।’

বিচারপতির পর্যবেক্ষণ, নিউটাউনের ওই এলাকা একেবারে ফাঁকা। ফলে সময় বেঁধে অনুমতি দেওয়া যায়। ১৮ ও ১৯ সেপ্টেম্বর দুপুরে তিন ঘণ্টার জন্য কারিগরি ভবনের সামনে নিজেদের দাবি আদায়ের জন্য ধর্নায় বসবেন মামলাকারীরা। ধর্না অনুমতি চেয়ে হাইকোর্টের দ্বারস্থ হন মামলাকারীরা। বৃহস্পতিবারের শুনানিতে আদালত তাঁদের আবেদন মঞ্জুর করা হয়।

প্রসঙ্গত, আরজি কর কাণ্ডের প্রতিবাদে রাজ্যের বিভিন্ন প্রান্তে চলছে আন্দোলন। স্বাস্থ্যভবনের সামনে দুদিনেরও বেশি সময় ধরে ধরনায় রয়েছেন আন্দোলনকারীরা।  বিভিন্ন জেলায়, শহরের বিভিন্ন প্রান্তে ধরনায় বসছে নাগরিক সমাজ। আরজি কর কাণ্ডে প্রতিবাদের সুর সপ্তমে। কিন্তু এখনও পর্যন্ত এই মামলায় কোনও ফয়সালা হয়নি। এই পরিস্থিতিতে কারিগরি ভবনের সামনে ধরনায় অনুমতি দিলেন বিচারপতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × one =