হ্যাক সুপ্রিম কোর্টের ইউ-টিউব চ্যানেল, উধাও আরজি কর মামলার শুনানির ভিডিও

হ্যাক হয়ে গেল সুপ্রিম কোর্টের ইউটিউব চ্যানেল। শুক্রবার সকাল থেকেই সুপ্রিম কোর্টের ইউটিউব চ্যানেলে সমস্যা দেখা দেয়। সুপ্রিম কোর্টের ইউ-টিউব পেজ থেকে রাতারাতি ‘উধাও’ হয়ে গিয়েছে আরজি কর মামলার শুনানির ভিডিয়ো। দেশের সর্বোচ্চ আদালতের বিচার প্রক্রিয়া যেখানে লাইভ স্ট্রিমিং হয়, সেই চ্যানেলেই হ্যাক হওয়ায়, তা নিরাপত্তায় বড়সড় ত্রুটি হিসাবেই দেখা হচ্ছে। এরপরই খতিয়ে দেখা হতে থাকে কে বা কারা ইউ-টিউব চ্যানেল হ্যাক করেছে, তা খতিয়ে দেখা হচ্ছে।

সূত্রে খবর, এদিন সকালেই সুপ্রিম কোর্টের ইউ-টিউব পেজ হ্যাক হয়ে যায় শীর্ষ আদালতের বিচার প্রক্রিয়ার লাইভ স্ট্রিমিংয়ের বদলে উল্টো-পাল্টা নানা ভিডিয়ো দেখা যাচ্ছে। কখনও ক্রিপ্টো কারেন্সি সংক্রান্ত ভিডিয়ো দেখা যাচ্ছে, কেউ আবার ইউটিউব পেজে ক্লিক করতেই অন্য কোনও ইউটিউব চ্যানেলে পৌঁছে যাচ্ছেন। কেউ আবার সার্চ করেও সুপ্রিম কোর্টের চ্যানেলটিই খুঁজে পাচ্ছেন না।

সূত্রের খবর, শুক্রবার এই হ্যাক করার পর সুপ্রিম কোর্টের ইউ-টিউব পেজ থেকে কার্যত উধাও আরজি কর হাসপাতালের চিকিৎসক-পড়ুয়াকে ধর্ষণ করে খুনের মামলার বিচারপ্রক্রিয়ার ভিডিয়ো। সুপ্রিম কোর্টে আরজি কর মামলার শুনানির যে ভিডিয়ো রেকর্ডিং ছিল, তা হ্যাকাররা প্রাইভেট করে দিয়েছে। ওই সংক্রান্ত ভিডিয়ো সার্চ করলেই, তার বদলে আসছে ক্রিপ্টোকারেন্সি সংক্রান্ত একটি লাইভ ভিডিয়ো। সুপ্রিম কোর্টের এক আধিকারিকও ইউটিউব চ্যানেল হ্যাক হওয়ার কথা স্বীকার করে নিয়েছেন। জানানো হয়েছে, শীর্ষ আদালতের ইউটিউব চ্যানেল হ্যাক হয়েছে। আইটি টিম বিষয়টি দেখছে। ন্যাশনাল ইনফরমেটিক্স সেন্টারের সঙ্গেও এই বিষয়ে যোগাযোগ করা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 + nine =