ভারী বৃষ্টির সম্ভাবনা নেই পুজোয়, জানাল আবহাওয়া দফতর

গত সপ্তাহ একটা বড় সময় জুড়ে বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের জেরে বৃষ্টি হয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকায়। তবে এবার শরতের চেনা ছন্দে ফিরতে চলেছে আবহাওয়া, অন্তত এমনটাই জানাল আলিপুর আবহাওয়া দফতর। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, সোমবার থেকে আগামী কয়েকদিন রাজ্যের কোনও জেলাতেই ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। তবে কয়েকটি জায়গায় দু-এক পশলা হালাকা বৃষ্টি হতে পারে।

আলিপুর আবহাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে, আগামী রবিবার পর্যন্ত উত্তর এবং দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। কয়েক দিনের বৃষ্টিতে দুর্যোগের পরিস্থিতি তৈরি হয়েছিল পাহাড়ে। বেড়ে গিয়েছিল তিস্তা-সহ একাধিক নদীর জলস্তর। আপাতত দুর্যোগ কেটে গিয়েছে।

এদিকে বুধবার মহালয়া। এরই সঙ্গে পিতৃপক্ষের শেষ হয়ে দেবীপক্ষের শুরু। সেদিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গে রোদ ঝলমলে আবহাওয়া থাকবে বলেই আশাবাদী আবহবিদেরা। এদিকে সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৯.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ৩.১ ডিগ্রি বেশি। রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা হয়েছিল ৩৩.৫ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের চেয়ে ০.৩ ডিগ্রি বেশি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − 12 =