২৪ অক্টোবর কলকাতায় আসতে পারেন শাহ

আরজি কর কাণ্ড নিয়ে তোলপাড় বঙ্গ রাজনীতি। এই আবহে দীপাবলির আগেই কলকাতা আসার সম্ভাবনা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর। সব কিছু ঠিক থাকলে আগামী ২৪ অক্টোবর তিনি রাজ্যে আসছেন। কলকাতায় এসে তিনি দলের কোর কমিটির সঙ্গে আলাদা করে বৈঠকে করতে পারেন বলেও সূত্রে খবর মিলেছে। কিছুদিন আগেই দলের কেন্দ্রীয় নেতৃত্বের তলব পেয়ে দিল্লি উড়ে গিয়েছিলেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা ও অমিত শাহর সঙ্গে বৈঠক করেন সুকান্ত-শুভেন্দু। এই বৈঠকে আরজি কর কাণ্ডের আবহে বিজেপির কর্মসূচি নিয়েই আলোচনা হয়।

তবে এবার অমিত শাহ নিজেই আসছেন রাজ্যে। ২৪ অক্টোবর কলকাতায় পা রাখার পর ওইদিন বিজেপির সদস্যতা অভিযানের আনুষ্ঠানিক সূচনা করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। দলের সাংসদ, বিধায়ক-সহ বিভিন্ন স্তরের বাছাই করা নেতা কর্মীরা উপস্থিত থাকবেন ওই কর্মসূচিতে। সল্টলেকের ইজেডসিসিতে এই কর্মসূচি হওয়ার কথা।

জানা গিয়েছে, ইতিমধ্যেই শাহর কর্মসূচির জন্য দলের অন্দরে প্রয়োজনীয় প্রস্তুতি শুরু হয়েছে। তবে শুধু সদস্যতা অভিযানের আনুষ্ঠানিক সূচনাই নয়, রাজ্যে দলের পরবর্তী কর্মসূচি নিয়েও নির্দেশ দিতে পারেন শাহ। দলের কোর কমিটির সঙ্গে আলাদা করে বৈঠক করতে পারেন নরেন্দ্র মোদীর প্রধান সেনাপতি। এদিকে, অমিত শাহ কলকাতায় আসার আগে আরজি কর কাণ্ডে শাসকদল তৃণমূলের বিরুদ্ধে আক্রমণ শানিয়ে চলেছে বিজেপি। এদিনই পুজো কার্নিভাল বয়কটের ডাক দিয়ে রাস্তায় নেমেছিলেন শুভেন্দু অধিকারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − seventeen =