উপনির্বাচনের ফল নিয়ে ভবিষ্য়ৎবাণী কুণালের

রাজ্যের ৬টি বিধানসভা আসনের নির্ঘণ্ট ঘোষণা করেছে জাতীয় নির্বাচন কমিশন। আগামী ১৩ নভেম্বর এই ৬ আসনে ভোটগ্রহণ। উপনির্বাচনের নির্ঘণ্ট ঘোষণার পরই ভোটের ফলাফল নিয়ে ভবিষ্যদ্বাণী করলেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। ৬ আসনের মধ্যে তৃণমূল কটা জিতবে বা সিপিএম কি কোনও আসন পাবে তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় এই নিয়ে ‘ভবিষ্যদ্বাণী’ করলেন তিনি।

পশ্চিমবঙ্গের যে ৬টি আসনে উপনির্বাচন হবে, সেই আসনগুলি হল তালডাংরা, সিতাই, নৈহাটি, হাড়োয়া, মেদিনীপুর ও মাদারিহাট। এই আসনগুলির বিধায়করা চব্বিশের লোকসভা নির্বাচনে জিতে সাংসদ হয়েছেন। তারপর বিধায়ক পদ ছেড়েছেন। এই ৬টি আসনের মধ্যে একুশের বিধানসভা নির্বাচনে পাঁচটি জিতেছিল তৃণমূল। মাদারিহাট আসনটি জিতেছিল বিজেপি।

ভোটের নির্ঘণ্ট ঘোষণা হওয়ার পর সোশ্যাল মিডিয়ায় কুণাল লিখেছেন, এবারের উপনির্বাচনে তৃণমূল ৬টি আসনেই জিতবে। আর ৬টি আসনেই সিপিএম তৃতীয় বা চতুর্থ স্থানে থাকবে। বিধানসভায় বামেদের কোনও বিধায়ক না থাকা নিয়ে খোঁচা দিয়ে তিনি বলেন, ৬টা শূন্য পাবে সিপিএম।

একুশের বিধানসভা নির্বাচনে রাজ্যে কোনও আসন জিততে পারেনি বামেরা। তা নিয়ে ‘শূন্য’ সিপিএমকে প্রায়ই খোঁচা দেন কুণাল ঘোষ। আরজি কর কাণ্ডে রাজ্যের শাসকদলের বিরুদ্ধে সরব হয়েছেন সিপিএম নেতারা। ভোটের ফলাফলা নিয়ে ভবিষ্যদ্বাণী করতে গিয়ে এই নিয়েও খোঁচা দেন কুণাল। সোশ্যাল মিডিয়ায় এই পোস্টে তিনি লেখেন, যারা ইদানিং মিডিয়া, সোশ্যাল মিডিয়াতে লাফাচ্ছে, সেই সিপিএম, লিখে রাখুন, ৬ টাতেই আবার তৃতীয় বা চতুর্থ।

উপনির্বাচনে রাজ্যের শাসকদল কি ৬টি আসনই জিতবে? বামেরা কতটা লড়াই দেবে? সেই উত্তর জানা যাবে ২৩ নভেম্বর। কারণ, ওইদিন ভোটের ফলাফল। কুণালের ভবিষ্যদ্বাণী মিলবে কি না, তার জন্য এখন শুধুই অপেক্ষা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 2 =