শিয়ালদহ ইএসআইতে আগুন, মৃত ১

শুক্রবার সকালে শহরে ভয়াবহ অগ্নিকাণ্ড। শিয়ালদহ ইএসআই হাসপাতালে বিধ্বংসী আগুন। আগুন লাগার খবর পেয়েই হাসপাতালে পৌঁছায় দমকল বাহিনী। খবর পেয়ে ১০টি ইঞ্জিন পৌঁছে যায় ঘটনাস্থলে। প্রবল ধোঁয়ায় হাসপাতাল ঢেকে যায়, ফলে দমবন্ধ হয়ে আসে রোগীদের। এক রোগীর মৃত্যু হয়েছে। খবর পেয়েই হাসপাতালে যান দমকলমন্ত্রী সুজিত বসু।

মন্ত্রী জানিয়েছেন, এদিন ভোর সাড়ে ৫টা নাগাদ আগুন লাগে। আচমকাই নজরে আসে,  হাসপাতালের একটা অংশ দাউ দাউ করে জ্বলছে। এরপরই কালো ধোঁয়ায় ঢেকে যায় গোটা হাসপাতাল। আতঙ্ক ছড়িয়ে পড়ে রোগী ও তাঁদের পরিজনদের মধ্যে। খবর পেয়ে দ্রুত পৌঁছয় দমকল। কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

এদিকে ইএসআই হাসপাতাল সূত্রে খবর, ঘটনার সময় হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ৮০ জন রোগী। তাঁদের দ্রুত সরানোর ব্যবস্থা হয় বলে জানিয়েছেন মন্ত্রী। তিনি আরও জানান, একজন রোগীর অবস্থা আশঙ্কাজনক। ধোঁয়ায় দমবন্ধ হয়ে যাওয়ায় তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। তাঁকে ইএসআই হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে স্থানান্তরিত করা হয়েছে। পরে হাসপাতালের তরফ থেকে জানানো হয় মৃত্যু হয়েছে ওই রোগীর।

উত্তম বর্ধন নামে ওই রোগী ক্যান্সারে আক্রান্ত ছিলেন। হাসপাতালে প্রচণ্ড ধোঁয়ায় শ্বাসকষ্ট শুরু হয় তাঁর। তিনি ক্যান্সারের সঙ্গে শ্বাসকষ্ট ভুগছিলেন বলে জানিয়েছেন হাসপাতালে সুপার। এছাড়া দুজন রোগীকে মানিকতলা ইএসআই হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

পাশাপাশি এও জানা যাচ্ছে, বিদ্যুৎ সংযোগ থেকেই আগুন লাগে বলে প্রাথমিকভাবে জানা যাচ্ছে। হাসপাতালের এইচডিইউ বিভাগে আগুন লাগে এদিন ভোরে। সেখান থেকেই অগ্নিকাণ্ডের সূত্রপাত। একাধিক বিভাগে ছড়িয়ে পড়ে আগুন। আতঙ্কিত হয়ে পড়েন হাসপাতালের কর্মীরাও। তবে পরিস্থিতি কত দ্রুত স্বাভাবিক করা যায়, সেদিকে নজর রয়েছে হাসপাতাল কর্তৃপক্ষের।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 5 =