হলিউড অভিনেতাদের পাশে প্রিয়াঙ্কা চোপড়া

হলিউডে অভিনেতাদের পাশে দাঁড়ালেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। এটা সবারই জানা যে, তিনি একাধিক হলিউডের সিনেমায় অভিনয় করেছেন। এদিকে গত ছয় দশকে সব থেকে বড় আন্দোলন চলছে এখন হলিউডে।

বৃহস্পতিবার মাঝরাতে হাজারে হাজারে হলিউড অভিনেতারা এক ধর্মঘটে যোগ দেন। সূত্রে খবর, ৬৩ বছরে হলিউড ইন্ডাস্ট্রিতে এই প্রথম যেখানে অভিনেতা ও লেখকরা একসঙ্গে ধর্মঘট করছেন। বেতন বৃদ্ধি ও কৃত্রিম মেধা ব্যবহারের বিরুদ্ধে এই ধর্মঘটের ডাক। যার জেরে অচলবাস্থা তৈরি হয়েছে সিনেমা ও টিভি ইন্ডাস্ট্রিতে। তার জেরে অনেক সিনেমার মুক্তি আটকেও যেতে পারে, এমনও আশঙ্কা করা হচ্ছে।

এদিকে এবার ধর্মঘটকে সমর্থন করলেন প্রিয়াঙ্কা চোপড়া। তিনি ট্যুইট করেন, আমি সহকর্মী ও ইউনিয়নেরা পাশে রয়েছি। প্রসঙ্গত, গত ২ মে থেকে প্রতিবাদ আন্দোলনে নেমেছেন হলিউডের চিত্রনাট্যকার। পরে সেখানে যোগ দেন অভিনেতারাও। সঙ্গে আন্দোলন চালাচ্ছে রাইটার্স গিল্ড অফ আমেরিকা। এর সঙ্গে যোগ দিয়েছে স্ক্রিন অ্যাক্টরস গিল্ড। গত ১০ দিনের বেশি সময় ধরে নেটফ্লিক্স ও ডিজনি স্টুডিওর বাইরে ধর্নায় বসেছিলেন চিত্রনাট্যকাররা। এদিকে দ্য স্ক্রিন অ্যাক্টরস গিল্ডের দাবি, যে কারণে এই ধর্মঘট সে বিষয়ে কোনও সমাধান হয়নি। একমত না হয়েই আলোচনার সমাপ্তি হয়েছে। এই ধর্মঘটের সমর্থনে দাঁড়িয়েছেন মেরিল স্ট্রিপ, জেনিফার লরেন্সের মতো তারকা অভিনেতাও।

প্রসঙ্গত, স্ক্রিন অ্যাক্টরস গিল্ডের জাতীয় বোর্ড স্টুডিও ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে ধর্মঘটে যাওয়ার পক্ষে ভোট দিয়েছে। ১৯৮০ সালে অভিনেতাদের ইউনিয়ন ধর্মঘটে গিয়েছিল।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 + 16 =