মধ্যরাতে আগুন কাগজের গোডাউনে

শুক্রবার মধ্যরাতে আগুন লাগে গুরুদাস দত্ত গার্ডেন লেনের এক কাগজের গোডাউনে। স্থানীয় সূত্রে খবর,  এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে রাত প্রায় ১ টা নাগাদ। খবর পেয়ে ঘটনাস্থলে যায় দমকলের ১০টি ইঞ্জিন। প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আসে আগুন।

সূত্রে খবর, ৭/১ গুরুদাস দত্ত গার্ডেন লেনে রয়েছে একটি কাগজের কার্টুনের গোডাউন। সেখানেই আগুন লাগে। স্থানীয় বাসিন্দাদের প্রথমে নজরে আসে এই ঘটনা।তাঁরাই তড়িঘড়ি ছুটে যান ওই আগুন নেভাতে। এদিকে প্রতি রাতেই গোডাউনের ভিতরেই থাকেন কর্মচারীরা। আর সেই কারণে তাঁদের নিয়ে আশঙ্কা বাড়ে। দ্রুত স্থানীয় লোকজনই আগুন নেভানোর কাজ শুরু করে।একে একে কর্মীদের বের করেও আনেন তাঁরাই। এরই মাঝে খবর দেওয়া হয় দমকলেও। দমকলের ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে  আগুন নেভানোর কাজ শুরু করে। তবে দমকল কারমীদের প্রাথমিক ভাবে বেগ পেতে হয় এই আগুন নেভাতে। কারণ, রাস্তা থেকে গোডাউনের দূরত্ব অনেকটাই বেশি। সরু গলিতে এই কাগজের গোডাউন হওয়ায় দমকলের ইঞ্জিন সেখানে পৌঁছাতে পারেনি।

এই অগ্নিকাণ্ড সম্পর্কে দমকল  আধিকারিকেরা জানান, গোডাউনের ভিতরে ছিল সার সার কাগজের কার্টুন। ফলে আগুন অতি দ্রুততার সঙ্গে ছড়িয়ে পড়ে। প্রায় আড়াই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। কী কারণে আগুন লেগেছে, তা এখনও স্পষ্ট নয়। শর্ট সার্কিট থেকে আগুন লেগে থাকতে পারে বলে প্রাথমিক অনুমান দমকলের। উল্লেখ্য, শুক্রবার সকালে বউবাজারের একটি বহুতলে আগুন লাগে। ওই বহুতলের ওপরের দিকে থাকে বেশ কিছু পরিবার। বেসমেন্টে ছিল আঠার গোডাউন। সেই গোডাউন থেকেই আগুনের সূত্রপাত হয়। দাহ্য পদার্থ থাকায় আশঙ্কা বাড়ে, তবে দমকলের চেষ্টায় দ্রুত নিয়ন্ত্রণে আসে আগুন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten + sixteen =