যাদবপুর কাণ্ডে ধৃত আরও ২

যাদবপুর কাণ্ডে গ্রেফতার করা হল আরও দুই ছাত্রকে। গ্রেফতার হয়েছেন দীপশেখর দত্ত (১৯), মনোতোষ ঘোষ (২০) নামের দুই পড়ুয়া। এদিকে সূত্রে খবর মিলছে,মনোতোষের ঘরেই থাকতো স্বপ্নদীপ। সৌরভের নির্দেশে স্বপ্নদীপকে রাখা হয়েছিল রাখা হয়েছিল মনোতোষের গেস্ট হিসাবে। এই দুই অভিযুক্ত প্রথম থেকেই যে স্বপ্নদীপের ওপর নানারকমভাবে মানসিকভাবে চাপ সৃষ্টি করেছিল এমন প্রমাণও রয়েছে পুলিশের হাতে। সৌরভ চৌধুরীকে জিজ্ঞাসবাদ করতেই মনোতোষের কথা জানিয়েছেন সৌরভ এমনটাও জানা গেছে। এদিকে এই মনতোষ ঘোষের নামে অভিযোগ করেছিলেন স্বপ্নদীপের বাবাও।

পুলিশ সূত্রে সূত্রে খবর, ধৃত দুই ছাত্রের মধ্যে দীপশেখর দত্তর বাড়ি বাঁকুড়ায়। অন্যদিকে মনোতোষ ঘোষের বাড়ি হুগলির আরমবাগে। রাতভর দু’জনেই জিজ্ঞাসাবাদ করে পুলিশ। তারপরই রবিবার ভোররাতে করা হয় গ্রেফতার। দুই পড়ুয়ার মধ্যে মনোতোষ  যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সমাজবিদ্যা বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র বলে খবর। যাদবপুরে আসার আগে পড়াশোনা আরামবাগ হাইস্কুলে। এদিকে দীপশেখর অর্থনীতি বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র বলে জানা যাচ্ছে। দু’জনেই আর্টসের ছাত্র সংগঠন ‘ফোরাম ফর আর্টস স্টুটেন্ডসের’ সক্রিয় সদস্য বলেও জানা গেছে।

এদিকে পুলিশ সূত্রে খবর, মনতোষ এবং দীপশেখর এই দুইজন সৌরভ চৌধুরীর খুবই কাছের। ওই হোস্টেলে সৌরভ কার্যত ‘দাদা’ হয়ে উঠেছিল, এই দুইজন ছিল সেই ‘দাদার’ ডান ও বাম হাত। হস্টেলেও ছিল ভালই দাপট। ঘটনার পর ফেসবুক প্রোফাইল থেকে সব পোস্ট মুছেও ফেলেছিল মনোতোষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 5 =