ইদ-ই-মিলাদে উত্তর-দক্ষিণ করিডরে কম সংখ্যক মেট্রো

উৎসব-পার্বনের পাশে বিশেষ কিছু দিনেও পরিষেবা দিয়ে থাকে কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ। যেমনটি দেখা যায়, পুজোর শপিং বা আইএসএল-এর খেলার ক্ষেত্রে। সেদিনও কলকাতা মেট্রোর তরফ থেকে দেওয়া হয় স্পেশাল ট্রেন। আর এবার ইদ-ই-মিলাদ উপলক্ষে পরিষেবার খুঁটিনাটি ঘোষণা করল কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ। তবে এটি শুধুমাত্রই মেট্রোর উত্তর-দক্ষিণ করিডোরের জন্য। সেক্ষেত্রে প্রথম ও শেষ মেট্রোর সময়সূচিতে কোনওরকম পরিবর্তন আনা হয়নি। পাশাপাশি কোনওরকম পরিবর্তন নেই গ্রিন ও পার্পল লাইনের পরিষেবাতেও।

আগামী ২৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার ইদ-ই-মিলাদ। এক প্রেস বিজ্ঞপ্তিতে মেট্রো জানিয়েছে, ওই দিন ছুটি থাকায় ২৮৮টির পরিবর্তে ২৩৪টি পরিষেবা দেওয়া হবে। আপ ও ডাউন লাইনে ১১৭টি করে মেট্রো চলবে। এর মধ্যে আবার ১৬০টি চলবে দক্ষিণেশ্বর থেকে।

দিনের প্রথম পরিষেবা-

দমদম থেকে কবি সুভাষ সকাল ৬টা ৫০ মিনিট (পরিবর্তন নেই)

কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর সকাল ৬টা ৫০ মিনিট (পরিবর্তন নেই)

দমদম থেকে দক্ষিণেশ্বর সকাল ৬টা ৫৫ মিনিট (পরিবর্তন নেই)

দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ সকাল ৭টায় (পরিবর্তন নেই)

দিনের শেষ পরিষেবা-

দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ রাত ৯টা ২৮ মিনিট (পরিবর্তন নেই)

দমদম থেকে কবি সুভাষ রাত ৯টা ৪০ মিনিট (পরিবর্তন নেই)

কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর রাত সাড়ে ৯টায় (পরিবর্তন নেই)

কবি সুভাষ থেকে দমদম রাত ৯টা ৪০ মিনিট (পরিবর্তন নেই)

এদিকে দুর্গাপুজোও আর কয়েকদিন পরেই। তার জন্য ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে শপিং। তবে কেনাকাটার পর বাড়ি ফেরার সময় অনেকেই সমস্যায় পড়েন। তাই ক্রেতাদের কথা মাথায় রেখে শপিং স্পেশাল পরিষেবার কথাও ঘোষণা করা হয়েছে মেট্রো তরফে। সেক্ষেত্রে আগামী ১৫ তারিখ পর্যন্ত প্রতি শনিবার ২৩৪টি-র পরিবর্তে আপ এবং ডাউন লাইনে ১৪৪টি করে মোট ২৮৮টি পরিষেবা পাওয়া যাবে। আর প্রতি রবিবার ১৩০টির পরিবর্তে আপ ও ডাউন লাইনে ৮২টি করে মোট ১৬৪টি পরিষেবা মিলবে। এছাড়া গান্ধি জয়ন্তীর দিন আপ এবং ডাউন লাইনে ১১৭টি করে মোট ২৩৪টি পরিষেবা পাওয়া যাবে বলে ইতিমধ্যেই জানিয়েও দিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। তবে সেক্ষেত্রেও প্রথম ও শেষ মেট্রোর সময় একই থাকছে। এর ফলে মানুষ নিশ্চিন্তে পুজোর শপিং করতে এবং তারপর সহজে বাড়ি ফিরতে পারবেন বলেই মনে করছে কলকাতা মেট্রো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 − 3 =