ইডি-র ডাকে সাড়া নয়, ধর্না কর্মসূচিতে অংশ নিতে দিল্লি যাচ্ছেন অভিষেক

আঁচ মিলেছিল বৃহস্পতিবারই। তবে শুক্রবার নিজেই এক্স হ্যাণ্ডেল পোস্ট করে  তা নিশ্চিত করলেন তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায় যে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের নোটিসে সাড়া দিচ্ছেন না তিনি।তৃণমূলের তরফ থেকে যে কর্মসূচি রয়েছে তাকে পরিপূর্ণ রূপ দিতে দিল্লিতে যাচ্ছেন তিনি। এদিন নিজের এক্স হ্যান্ডেলে রীতিমতো চ্যালেঞ্জের সুরে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় লেখেন, ‘সব বাধার মধ্যেই বঞ্চনার বিরুদ্ধে লড়াই জারি থাকবে। পারলে আমাকে আটকে দেখান’।

এর আগে বৃহস্পতিবার এক্স হ্যাণ্ডেলে তিনি লেখেন, আগামী ৩ অক্টোবর কলকাতার সিজিও কমপ্লেক্সে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ডেকে পাঠিয়েছে ইডি। বৃহস্পতিবারই এ সংক্রান্ত নোটিস পৌঁছেছে তাঁর কাছে। এদিকে ২ ও ৩ অক্টোবর অভিষেকের দিল্লির কর্মসূচি বহুদিন আগেই নির্ধারিত। এরপরই দিল্লিতে তৃণমূলের এই ধর্না কর্মসূচি নিয়ে জল্পনা তুঙ্গে ওঠে। বৃহস্পতিবার কানাঘুষো শোনা গেছে দিল্লিতে যাচ্ছেন তিনি। এরপর শুক্রবার স্পষ্টকরে দেন দিল্লির ধরনা কর্মসূচিতেই থাকবেন। প্রসঙ্গত, বৃহস্পতিবারই অভিষেক এক্স হ্যান্ডেলে পোস্ট করেছিলেন, ‘কারা ভয় পেয়েছে, কারা চিন্তিত তা খুব পরিষ্কারই বোঝা যাচ্ছে।’ তবে তিনি ইডি দফতরে হাজিরা দিচ্ছেন কি না তা স্পষ্ট করেননি। এরপর শুক্রবার সকাল ১১টা ১৮ নাগাদ এক্স হ্যান্ডেলের পোস্টে তাও স্পষ্ট করে দেন।

এর আগে ইন্ডিয়া জোটের সমন্বয় কমিটির বৈঠকের দিন ইডি ডেকে পাঠিয়েছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। তলব নিয়ে সে সময় বিভিন্ন মহলে প্রশ্ন উঠেছিল। বিশেষ করে তৃণমূল দাবি করেছিল, অভিষেককে ভয় পেয়ে, তাঁকে আটকাতে এভাবে আগাম বৈঠকের সূচি সত্ত্বেও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ডাকল। যদিও সে সময় দিল্লি যাননি অভিষেক। বদলে ইডির ডাকে সিজিও কমপ্লেক্সেই হাজিরা দেন। তবে এবার তাঁর দাবি, মানুষের প্রাপ্যর লড়াইয়ে নেমেছেন তিনি। ফলে তাই দিল্লির কর্মসূচিকেই যে অগ্রাধিকার দিচ্ছেন তা স্পষ্ট তার বার্তায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × five =