পিরিয়ডের ব্যাথার জন্য ৫ টি  টিপস অম্রুতাঞ্জন কমফির তরফ থেকে

প্রকৃতি প্রত্যেক মহিলাকেই এক রোলারকোস্টারের কথা মনে করিয়ে দেয়। বেছে নেয়। সেখানে তাঁরা পুনর্জীবনের একটি আশ্চর্যজনক ধাপের মধ্য দিয়ে যায়। সঙ্গে জানান দেয় নানা অসুবিধার কথা। এখানে অম্রুতাঞ্জন কমফির তরফ থেকে ৫টি সুপারিশের একটি কিউরেটেড তালিকা সামনে এনেছে যা তাঁদের এই কষ্টকর পিরিয়ড ক্র্যাম্পগুলি কাটিয়ে উঠতে এবং কাজকর্ম চালিয়ে যেতে সহায়তা করবে।

যার মধ্যে প্রথমেই আসছে

পুষ্টি-সমৃদ্ধ স্ন্যাকিংঃ এটি  আপনার শরীরকে সঠিকভাবে এনার্জি দেওয়ার ওপর সবথেকে বেশি জোর দেয়। পিরিয়ডের সময় ক্লান্তি মোকাবেলা করতে পুষ্টিসমৃদ্ধ স্ন্যাকস দিয়ে শরীরকে পুষ্ট রাখা সেখানে জরুরি।  এর জন্য রয়েছে আয়রন সমৃদ্ধ স্ন্যাকস। যেমন শাক, বাদাম এবং বীজ।  এগুলি কেবল টেকসই শক্তি প্রদান করে না বরং সামগ্রিক সুস্থতায় অবদান রাখে এবং প্রত্যের মহিলাকে কাজের ক্ষেত্রে অপরিমিত শক্তি যোগায়।

ইলেক্ট্রোলাইট ড্রিংকসঃ যা পিরিয়ডের সময়ে শক্তিশালী রাখতে সাহায্য করে। কারণ, পিরিয়ড চলাকালীন ব্যস্ত সময়সূচির মধ্যে ব্যথার কারণে শক্তি হ্রাস অনুভব করা স্বাভাবিক। সেখানে এই ইলেক্ট্রোলাইট ড্রিংকস একটি গেম-চেঞ্জার।এটি কেবল শরীরের তরলের খামতি পূরণ করার পাশাপাশি পটাসিয়াম এবং সোডিয়ামের মতো প্রয়োজনীয় খনিজগুলিও পুনরুদ্ধার করে। যা সারা দিনের শক্তিতে আপনার প্রয়োজনীয় শক্তি বৃদ্ধি করে এবং ব্যাথা কমাতে সাহায্য করে।কারণ, ইলেক্ট্রো প্লাসের মতো পানীয়গুলি প্রয়োজনীয় ইলেক্ট্রোলাইট দ্বারা লোড করা হয় যা ইলেক্ট্রোলাইটগুলি পুনরুদ্ধার করে, গ্লাইকোজেন রিফিল করে এবং তাত্ক্ষণিক শক্তি দিয়ে পেশির ব্যথাও উপশম করে।

অ্যারোমাথেরাপিঃ একটি নির্মল পরিবেশ তৈরি করতে অ্যারোমাথেরাপি ব্যবহার করুন।  ল্যাভেন্ডার, ক্যামোমাইল এবং পেপারমিন্টের মতো প্রয়োজনীয় তেলগুলিতে এক স্নিগ্ধতা রয়েছে। এটি মানসিক চাপ কমাতে পারে। একইসঙ্গে মাসিকের অস্বস্তি কমাতে পারে। ডিফিউজারের মাধ্যমে হোক বা কেবল ঘ্রাণ নেওয়ার মাধ্যমেই হোক রুটিনে অ্যারোমাথেরাপি অন্তর্ভুক্ত করা বিশৃঙ্খলার মধ্যে শান্তির মুহূর্তগুলি খুঁজে পাওয়া এটা একটা সুন্দর উপায়।

ন্যাচারাল ওয়েতে ক্র্যাম্পগুলিকে বিট করুনঃ  যাঁরা প্রাকৃতিক বিকল্প খুঁজছেন তাদের জন্য, বাজারে এমন প্রোডাক্ট পাওয়া যায় যা পিরিয়ডের ব্যাথা উপশমে একটি আয়ুর্বেদিক পদ্ধতির অফার করে।  প্রাকৃতিক ভেষজ থেকে একটি ১০০ শতাংশ আয়ুর্বেদিক উপাদানে তৈরি এই রোল-অনগুলিকে আরামদায়ক এবং সুবিধাজনক উপায়ে ক্র্যাম্প উপশম করার জন্য ডিজাইন করা হয়েছে।ট্যাবলেটের থেকে এই রোল-অন দ্রুত প্রবেশ করে, কোন দাগ থাকে না। শুধু  তাই নয়, এটি ব্যবহার করা অবিশ্বাস্যভাবে সুবিধাজনক।

ভেষজ চা: এক কাপ উষ্ণ ভেষজ চা মাসিকের ক্র্যাম্প থেকে আরামদায়ক প্রতিকার হতে পারে।যদিও, এটি কাজ করতে কিছুটা সময় লাগে। উষ্ণতা পেশি শিথিল করতে এবং ব্যথা প্রশমিত করতে সাহায্য করে। আর এই ব্যস্ত দিনগুলির জন্য এটি নিঃসন্দেহে একটি আরামদায়ক এবং পরিচিত প্রতিকারও বটে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + 16 =