স্বাস্থ্য বিমায় নতুন দিগন্ত দেখাচ্ছে মণিপালসিগনা হেলথ ইনসিওরেন্স

মণিপালসিগনা হেলথ ইনসিওরেন্স লঞ্চ করল মণিপালসিগনা লাইফটাইম হেলথ। এতে ঘরোয়া ও আন্তর্জাতিক কভারেজের জন্যে একেকটি ক্ষেত্রে ৩ কোটি টাকা পর্যন্ত সাম ইনসিওর্ড রাখা যেতে পারে। শুধু তাই নয়, বিমার সঙ্গে সম্পর্কহীন অসুস্থতার কভারেজের জন্যে ঊর্ধ্বসীমাহীন সাম ইনসিওর্ড ফিরিয়ে দেওয়ার বিকল্পও রয়েছে। যাতে আপনার কভার কখনো ফুরিয়ে না যায়। উপরন্তু ক্রেতারা তাঁদের কভারেজকে কাস্টমাইজ করে নিতে পারেন।

এখানে বলে রাখা শ্রেয়, একক স্বাস্থ্য বিমা কোম্পানি হিসাবে মণিপালসিগনার সারা দেশের ৯,০০০+ সর্বভারতীয় হাসপাতালের মধ্যে পূর্বাঞ্চলে প্রায় ১০০০ হাসপাতালের নেটওয়ার্ক রয়েছে। তার উপস্থিতি আরও বাড়াতে এবং পূর্ব ভারতের রোগীদের পরিষেবা দিতে ২০২৩ সালে মণিপাল হসপিটালস কলকাতায় সদর দফতরবিশিষ্ট আমরি (অ্যাডভান্সড মেডিকাল রিসার্চ ইনস্টিটিউট) হসপিটালসের অংশীদার হয়েছে। এর ফলে পূর্ব ভারতে উচ্চমানের টার্শিয়ারি ও কোয়াটেরনারি স্বাস্থ্য পরিচর্যার ক্রমবর্ধমান চাহিদা মোকাবিলা করার মত সবচেয়ে বড় হসপিটাল চেন হয়ে উঠেছে মণিপাল হসপিটালস।

এই প্রসঙ্গে মণিপালসিগনা হেলথ ইনসিওরেন্সের চিফ মার্কেটিং অফিসার, , স্বপ্না দেশাই জানান, ‘ন্যাশনাল হেলথ অ্যাকাউন্ট রিপোর্ট অনুযায়ী পশ্চিমবঙ্গের ৬৭ শতাংশ মানুষ তাঁদের চিকিৎসা সংক্রান্ত খরচ মেটাতে ভরসা করেন আউট-অফ-পকেট এক্সপেন্সেস-এর উপর। বহু রিসার্চ স্টাডি দেখিয়েছে যে ডায়বেটিস, হাইপারটেনশন, স্থূলতার সমস্যায় ভুগছেন এই রাজ্যের বহু মানুষ। গত কয়েক বছরে ক্যান্সারে আক্রান্ত হওয়ার ঘটনাতেও পশ্চিমবঙ্গ ধারাবাহিকভাবে উপর দিকে থেকেছে। এই কারণে স্বাস্থ্যের চ্যালেঞ্জ এবং সংশ্লিষ্ট খরচ মেটাতে মণিপালসিগনা অফার করছে মণিপালসিগনা লাইফটাইম হেলথ-এর মত বিশেষভাবে তৈরি নানারকম বিমা সমাধান, যা অসুস্থতা ও হাসপাতালে ভর্তি কভার করে এবং ৩ কোটি টাকা পর্যন্ত সাম ইনসিওর্ড অফার করে।’ এর পাশাপাশি স্বপ্না দেশাই আরও জানান, ‘স্বাস্থ্য বিমা বিশেষজ্ঞ হিসাবে মণিপালসিগনা হেলথ ইনসিওরেন্স পূর্বাঞ্চলে এক বিপুল বৃদ্ধিও ঘটেছে । কোম্পানি ২২-২৩ আর্থিক বছরে ৩৮% গ্রস রিটন প্রিমিয়াম অর্জন করেছে।  সঙ্গে এও আশা করা হচ্ছে, পূর্বাঞ্চলে এই ব্যবসা আগামী ২ বছরে দ্বিগুণ হয়ে যাবে। পূর্ব ভারতে আমাদের প্রায় ৮,০০০ পরামর্শদাতা আছেন, এই অঞ্চল জুড়ে প্রায় ১,৫০০ বিক্রয়কেন্দ্র রয়েছে সরবরাহ নেটওয়ার্কের মাধ্যমে আর ১২টা শাখা অফিস আছে। সম্প্রসারণ পরিকল্পনার অঙ্গ হিসাবে আমাদের লক্ষ্য নতুন শাখা অফিস লঞ্চ করা এবং ২৪ আর্থিক বছরে আমাদের আরও কর্মচারি এবং এজেন্ট নেওয়ার পরিকল্পনাও আছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 5 =