মোটরম্যানের তৎপরতায় প্রাণ বাঁচল প্রৌঢ়ের

মোটরম্যানের তৎপরতায় প্রাণে বাঁচালেন এক প্রৌঢ়। কলকাতা মেট্রো সূত্রে খবর, বুধবার বেলা ১২টা ১৪ নাগাদ মহাত্মা গান্ধি মেট্রো স্টেশনের ডাউন লাইনে হঠাৎ-ই ঝাঁপ দেন এই প্রৌঢ়।ঠিক সেই সময় একটি মেট্রো ঢুকছিল ওই প্ল্যাটফর্মেই।তবে মোটরম্যান তৎপর থাকায় দ্রুত এমারজেন্সি ব্রেক দিয়ে তিনি ট্রেনটিকে থামাতে সক্ষম হন। এই ঘটনা নজরে আসতেই দ্রুত পদক্ষেপ নেন স্টেশনে কর্তব্যরত আরপিএফ-এর কর্মীরাও। মেট্রোর অন্যান্য কর্মী এবং আরপিএফ-এর সহায়তায় ১২টা ১৬ অর্থাৎ দু মিনিটের মধ্যে উদ্ধার করা হয় ওই প্রৌঢ়কে। এরপরই তাঁকে ট্র্যাক থেকে তুলে মহাত্মা গান্ধি মেট্রো স্টেশনের স্টেশন মাস্টারের ঘরে নিয়েও যান তাঁরা।এরপর চলে জিজ্ঞাসাবাদের পালা। তাতে ওই প্রৌঢ় জানান, শারীরিক কারণে জর্জরিত তিনি। তার থেকে মুক্তি পেতেই আত্মহত্যার পরিকল্পনা করেছিলেন।
এরপর বেলা সাড়ে ১২টা নাগাদ ওই প্রৌঢ়ের পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করা হয় কলকাতা মেট্রোর তরফ থেকে।সংক্ষিপ্তভাবে জানানোও হয় ঘটনা। ঘটনা জানতে পেরে ওই প্রৌঢ়ের স্ত্রী এবং ভাই মহাত্মা গান্ধি রোড মেট্রো স্টেশনে আসেন। এরপর তাঁদের হাতেই তুলে দেওয়া হয় ওই প্রৌঢ়কে। তবে এই ঘটনায় মেট্রো পরিষেবা স্বাভাবিক ছিল বলেই জানানো হচ্ছে কলকাতা মেট্রোর তরফ থেকে। আর এই পরিষেবা স্বাভাবিক রাখার পিছনেও রয়েছে মেট্রো কর্মীদের তৎপরতা।
এদিনের এই ঘটনায় মেট্রোম্যানদের তৎপরতা দেখে সন্তোষ প্রকাশ করেন কলকাতা মেট্রোর জিএম উদয় কুমার রেড্ডি, এমনটাই জানিয়েছেন কলকাতা মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − 13 =