কলকাতার আকাশে মর্মান্তিক ঘটনা, ইরাকে এয়ারওয়েজে প্রাণ গেল এক কিশোরীর

কলকাতার আকাশে মর্মান্তিক ঘটনা। বুধবার রাতে ‘ইরাকি এয়ারওয়েজে’র আই এ ডব্লু ৪৭৩ বিমানে  মাঝ আকাশেই সংজ্ঞাহীন হয়ে পড়েন ১৭ বছরের এক কিশোরী। এদিকে গন্তব্য তখনও অনেক বাকি। এই ঘটনা দ্রুত পাইলটকে জানান কেবিন ক্রুয়েরা-ই। এরপরই নেতাজি সুভাষ আন্তর্জাতিক বিমানবন্দরে তড়িঘড়ি নামানো হয় বিমান। কিশোরীকে বাঁচানোর চেষ্টা করেন চিকিৎসকেরাও। কিন্তু শেষ রক্ষা আর হয়নি।

নেতাজি সুভাষ আন্তর্জাতিক বিমানবন্দর সূত্রে খবর, ‘ইরাকি এয়ারওয়েজে’র আই এ ডব্লু ৪৭৩ বিমানটি বাগদাদ থেকে চিনের গুয়াংজু যাচ্ছিল। কলকাতার আকাশ দিয়ে যখন বিমানটি যাচ্ছে, সেই সময়ই ইরাকের নাগরিক, বছর ১৭ কিশোরী ডেকান সমীর আহমেদ অচৈতন্য হয়ে পড়ে।

বিমানের আসনে তাকে ওই অবস্থায় পড়ে থাকতে দেখে সহকারী যাত্রীরা কেবিন ক্রু-র দৃষ্টি আকর্ষণ করেন। এরপর তা পাইলটে জানানো হল পাইলট দ্রুত দমদম এটিসি-র সঙ্গে যোগাযোগ করে। এরপর বিমানটি জরুরি ভিত্তিতে অবতরণ করার অনুমতি দেওয়া হয় কলকাতায়।

এরপরই বুধবার রাত ১০টা ৮ মিনিট নাগাদ বিমানটি দমদম আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে এবং ৭ নম্বর পার্কিং বে তে দাঁড় করানো হয় বিমানটিকে। বিমানবন্দরে নিযুক্ত চিকিৎসকেরা দ্রুততার সঙ্গে পৌঁছে যায় ওই বিমানে। প্রাথমিক চিকিৎসায় কিশোরীর কোনও রকম সাড়া না পাওয়ায়, দেরী না করে এয়ার ইন্ডিয়ার অ্যাম্বুলেন্সে করে অপারেশন গেট ৫ নম্বর থেকে বের করে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয় কিশোরীকে। সেখানে চিকিৎসকেরা কিশোরীকে মৃত বলে ঘোষণা করেন। পরে বিমানটি রাত ১টা ১৮মিনিটে গন্তব্যের উদ্দেশে রওনা হয়।

এরপর ওই বিমানযাত্রীর দেহ ময়নাতদন্তের জন্য আরজি কর হাসপাতালে পাঠানো হয়। তবে ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্ট পাওয়ার পরই বোঝা যাবে মৃত্যুর সঠিক কারণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − seventeen =