দক্ষিণের পর কলকাতায় পা রাখল কোয়ালিটি  কাউন্সিল অফ ইন্ডিয়া

ভারতের কোয়ালিটি কাউন্সিল অফ ইন্ডিয়া (কিউসিআই), ভারত সরকারের বাণিজ্য ও শিল্প মন্ত্রক দ্বারা প্রতিষ্ঠিত একটি স্বায়ত্তশাসিত সংস্থা। দক্ষিণ ভারতে বেঙ্গালুরুর পর  পূর্ব ভারতে তাদের আঞ্চলিক অফিস তৈরি করল। যার উদ্বোধন হয়, রবিবার ৬ অগাস্ট। এদিনের এই উদ্বোধনা অনুষ্ঠান থেকে বার্তা দেওয়া হয়, এই আঞ্চলিক অফিসগুলি খোলার প্রাথমিক উদ্দেশ্য হল বিভিন্ন সরকারি বিভাগ, রাজ্য সংস্থা, শিল্প সমিতি, শিল্প এবং অন্যান্য  আঞ্চলিক অংশীদারদের সাথে   সহযোগিতা বৃদ্ধি করা। কিউসিআই এর মিশনের মূল লক্ষ্য হল, সমগ্র ভারত জুড়ে প্রতিটি ব্যক্তির মধ্যে গুণমানকে একটি মূল মান হিসেবে গড়ে তোলার দৃষ্টিভঙ্গি তৈরি করা।এর পাশাপাশি রাজ্য জুড়ে এর আওতা সম্প্রসারিত করার মাধ্যমে, কিউসিআই-এর লক্ষ্য হল সচেতনতা বৃদ্ধির পাশাপাশি কার্যক্রম বিস্তৃত করা এবং এই অঞ্চলের সকল অংশীদারদের অভিযোগ নিষ্পত্তির জন্য একটি নিরবিচ্ছিন্ন প্রক্রিয়া প্রতিষ্ঠা করা।

এদিনের উদ্বোধনী অনুষ্ঠানে কিউসিআই এর সেক্রেটারি জেনারেল ডাঃ আর পি সিং তাঁর বক্তব্য রাখতে গিয়ে জানান, ‘বিভিন্ন অঞ্চলে অফিস খোলার উদ্দেশ্য হল আঞ্চলিক স্টেকহোল্ডার এবং অ্যাসোসিয়েশনগুলিকে তথ্য অ্যাক্সেস করার জন্য একটি নিরবচ্ছিন্ন যোগসূত্র প্রদান করা। কিউ সি আই  উপস্থিত স্টেকহোল্ডার জন্য যোগাযোগের এই যোগসূত্রকে সহজ করার জন্য এই পদক্ষেপ নিয়েছে। সঙ্গে এও জানান, কিউসিআই  -এর উদ্দেশ্য সবসময়ই এমন একটি ইকোসিস্টেম গড়ে তোলা যা মানের মূল্য দেয়। কারণ গুণমান থাকলে দেশের বৃদ্ধি স্বয়ংক্রিয়ভাবে এগিয়ে যাবে।’

এদিনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কিউসিআই-এর চেয়ারপার্সন জ্যাক্সে শাহ; কিউ সি আই -এর মহাসচিব ড. রবি পি. সিং, এনএবিএল এর চেয়ারপার্সন অধ্যাপক সুব্বান্না আয়াপ্পান, এনএবি এইচ -এর চেয়ারপার্সন ড. মহেশ ভার্মা। এছাড়াও এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভাগীয় প্রধানরাও।সঙ্গে উপস্থিত থাকতে দেখা যায় কলকাতার বিভিন্ন স্বীকৃত ল্যাবরেটরি, হাসপাতাল এবং শিল্প সমিতির বিশিষ্ট ব্যক্তিবর্গকেও।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven − three =