এমার্জেন্সি থেকে রোগীকে বের করে দেওয়ার অভিযোগ ডাক্তারের বিরুদ্ধে

বারাসতে ধাক্কা দিয়ে এমার্জেন্সি থেকে রোগীকে বের করে দেওয়ার অভিযোগ ডাক্তারের বিরুদ্ধে। বাধ্য হয়েই বেসরকারি হাসপাতালে ভর্তি করতে হয় সেই যুবককে। এমার্জেন্সির ডাক্তারের বিরুদ্ধে থানায় নালিশ করেছেন রোগীর পরিবার।

ডাক্তারদের নিরাপত্তার জন্য রাস্তায় নেমেছেন সারা বাংলার মানুষ। এমনই এক প্রেক্ষিতে ডাক্তারের অমানবিক চিত্র সামনে এল। এক রোগী অসহ্য পেটে যন্ত্রণা নিয়ে বারাসত হাসপাতালে আসেন। সেখানে কর্তব্যরত ডাক্তারের বিরুদ্ধে রোগীকে অকথ্য ভাষায় গালিগালাজ করা, ধাক্কা দিয়ে হাসপাতাল থেকে বের করে দেওয়া হয় বলে অভিযোগ।।

জানা গিয়েছে, পূর্ব খিলগাপুর গ্রাম পঞ্চায়েতের জয়পুর গ্রামের এক যুবক বিগত তিনদিন ধরে পেটে ব্যথায় ভুগছিলেন। বৃহস্পতিবার রাতে অসুস্থতার বাড়াবাড়ি হওয়ায় পরিবারের লোক এবং প্রতিবেশীরা জেলা সদর বারাসাতের মেডিকেল কলেজে নিয়ে আসে ওই যুবক আমজাদ আলিকে। সেখানে জরুরি বিভাগে দেখানোর সময় ডাক্তার রোগীর প্রতি অমানবিক আচরণ করেছে বলে জানায় রোগীর পরিবারের লোকজনেরা। পরবর্তীতে অমানবিক আচরণের কারণে আমজাদকে অন্যত্র একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যায় তার পরিবারের লোকের চিকিৎসার জন্য। এই আচরণের পরই রোগীর পরিবার ও প্রতিবেশীরা তৎক্ষণাৎ সিদ্ধান্ত নেয় তাঁদের রোগীকে অর্থাৎ আমজাদ আলিকে অন্যত্র কোথাও নিয়ে যাওয়ার এবং সেই মতো বারাসাতের একটি বেসরকারি হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়। বর্তমান তিনি চিকিৎসাধীন। বারাসাত থানায় গিয়ে ডাক্তারের অমানবিক আচরণের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন আমজাদ আলির পরিবারের আত্মীয়-স্বজন। এবং তাঁরা আরও জানান সোমবার হাসপাতাল কর্তৃপক্ষকেও এ বিষয়ে লিখিতভাবে অভিযোগ দায়ের করবেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 + 1 =