উপনির্বাচনে প্রার্থী তালিকা ঘোষণা বিজেপির

আগামী ১৩ নভেম্বর  বঙ্গে ছ’টি বিধানসভা আসনে উপনির্বাচন। তার প্রস্তুতি শুরু হয়েছে ইতিমধ্যেই। নির্বাচন কমিশন সূত্রে খবর, কেন্দ্রীয় বাহিনী দিয়েই এই ভোট হতে চলেছে। নির্বাচন কমিশন ভোটের দিনক্ষণ ঘোষণার পরপরই এবার প্রার্থী তালিকা ঘোষণা করল বিজেপি।

গেরুয়া শিবির সূত্রে খবর, সিতাই কেন্দ্রে প্রার্থী দীপক কুমার রায়। মাদারিহাট কেন্দ্রে প্রার্থী রাহুল লোহার। নৈহাটি কেন্দ্রে প্রার্থী রূপক মিত্র। হাড়োয়া কেন্দ্র প্রার্থী বিমল দাস। মেদিনীপুর কেন্দ্রে প্রার্থী শুভজিৎ রায়। তালডাংরায় লড়াই করবেন অনন্যা রায় চক্রবর্তী।

প্রসঙ্গত, একুশের বিধানসভা নির্বাচনে মেদিনীপুর থেকে জিতেছিলেন তৃণমূলের জুন মালিয়া। তবে চব্বিশের লোকসভা নির্বাচনে সংসদ পদের জন্য লড়াই করে সাংসদ হন তিনি। এরপর বিধায়ক পদ থেকে পদত্যাগ করেন জুন। সেই রকমই একুশের নির্বাচনে মাদারিহাটে জিতেছিলেন বিজেপির মনোজ টিগ্গা। চব্বিশের লোকসভা নির্বাচনে জয়ের পর বিধায়ক পদ ছাড়েন। অপরদিকে, একুশের নির্বাচনে হাড়োয়া থেকে জিতেছিলেন তৃণমূলের হাজি নুরুল ইসলাম। চব্বিশের লোকসভা নির্বাচনে জিতে সাংসদ হন তিনি। তবে কিছুদিন আগে প্রয়াত হয়েছেন তৃণমূল এই সাংসদ। একুশের নির্বাচনে নৈহাটিতে জিতেছিলেন তৃণমূলের পার্থ ভৌমিক। তিনিও সাংসদ হওয়ার পর বিধায়ক পদে ইস্তফা দেন। একুশের নির্বাচনে সিতাইয়ে জিতেছিলেন তৃণমূলের জগদীশ চন্দ্র বর্মা বসুনিয়া। সাংসদ হওয়ার পর বিধায়ক পদ ছাড়েন তিনি। আর একুশের নির্বাচনে তালডাংরায় জিতেছিলেন তৃণমূলের অরূপ চক্রবর্তী। চব্বিশের নির্বাচনে জিতে সাংসদ হন তিনি। ছাড়েন বিধায়ক পদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + one =