কলকাতায় সিবিআই দপ্তরে বৈঠক সারলেন অ্যাডিশনাল ডিরেক্টর মনোজ শশীধর

সম্প্রতি সিবিআইয়ের অ্যাডিশনাল ডিরেক্টর জেনারেল পদে উন্নীত হয়েছেন সিনিয়র আইপিএস অফিসার মনোজ শশীধর। কেন্দ্রীয় এই তদন্ত এজেন্সির জয়েন্ট ডিরেক্টর ছিলেন তিনি। পদোন্নতির পরই এবার কলকাতায় পা রাখলেন এই সিনিয়ার আইপিএস আধিকারিক। শুধু কলকাতায় পা রাখাই নয়, সিবিআই দপ্তরে এসে জরুরি বৈঠকও করেন মনোজ শশীধর।

সূত্রে খবর, মঙ্গলবার সকালে নিজাম প্যালেসে তিনি বৈঠকে বসেন, স্পেশাল ডিরেক্টর অজয় ভাটনগর এবং সিবিআইয়ের বিভিন্ন জোনের জয়েন্ট ডিরেক্টরদের সঙ্গে। সঙ্গে এ খবরও মিলছে, মূলত রিভিউ বৈঠকে বসেন তিনি। কলকাতা হাইকোর্টের নির্দেশে নিয়োগ দুর্নীতির তদন্ত এবং কয়লা ও গরু পাচার মামলার গতি কেমন, তা কতদূর এগিয়েছে তা নিয়েই হয় এদিনের এই বৈঠক।

তবে অনেকেই সিবিআই অ্যাডিশনাল ডিরেক্টরের এই কলকাতা সফর তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন। কারণ,মনোজ শশীধর হলেন গুজরাত ক্যাডারের আইপিএস অফিসার। গুজরাতে নরেন্দ্র মোদি যখন মুখ্যমন্ত্রী তখন আমদাবাদ পুলিশের ডিসিপি (ক্রাইম) ছিলেন তিনি। পরে আহমেদাবাদের জয়েন্ট কমিশনার ও ভাদোদারায় পুলিশ কমিশনার হন। এরপর  গুজরাতের গোয়েন্দা বিভাগ তথা সিআইডিতে ডিরেক্টর জেনারেল ছিলেন এই দুঁদে আইপিএস অফিসার।

মনোজ শশীধরকে গুজরাত পুলিশ থেকে সিবিআইয়ের ডেপুটেশনে আনা হয় মোদি জমানাতেই। সুশান্ত সিং রাজপুতের মৃত্যু তদন্তে সরকার যে এসআইটি গঠন করেছিল তার নেতৃত্বে ছিলেন এই সিবিআই কর্তা। সম্প্রতি তাঁকে কলকাতা জোনের দুর্নীতি দমন শাখার দায়িত্বও দেওয়া হয়েছে। ফলে সব কিছুর নেপথ্যে কোনও বিশেষ কারণ রয়েছে বলেই মনে করছেন অনেকেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − 12 =