‘আরজি নয়, দাবি কর’ ব্যানারে পাঁচ দফা দাবিতে মহামিছিল ডাক্তারদের

সেন্ট্রাল পার্ক থেকে স্বাস্থ‍্যভবন পর্যন্ত মহামিছিল শুরু জুনিয়র ডাক্তারদের। শনিবার গভীর রাতে এই মহামিছিলের কর্মসূচি ঘোষণা করেন জুনিয়র ডাক্তাররা। পরিকল্পনা অনুসারে, রবিবার বিকেল ৪ টে থেকে মহামিছিল শুরু করলেন তাঁরা। ‘আরজি নয় দাবি কর’ ব্যানারে পাঁচ দফা দাবিতে সেন্ট্রাল পার্ক থেকে স্বাস্থ্য ভবন মহামিছিল।

শনিবার জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠক করার ডাক দেন মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায়। মুখ‍্যমন্ত্রীর কালিঘাটের বাড়িতে এই বৈঠকের ডাক দেওয়া হয়। তবে শেষ পর্যন্তও ভিডিওগ্রাফি নিয়ে টানাপোড়েনে ভেস্তে যায় বৈঠক। বৈঠক ভেস্তে যাওয়ার পর স্বাস্থ‍্য ভবনের সামনে ধর্নামঞ্চে রাতভর বিক্ষোভ করেন জুনিয়র ডাক্তাররা।

রাস্তায় বসে কেউ গান গেয়ে এবং স্লোগান দিয়ে প্রতিবাদ জানান হয়। সল্টলেক সেন্ট্রাল পার্ক থেকে বিকেল ৪ টা থেকে স্বাস্থ‍্যভবন পর্যন্ত শুরু হয় মিছিল। ৫ দফা দাবিকে সামনে রেখেই ফের মহামিছিল চিকিত্‍সকদের।

প্রসঙ্গত, শনিবার আবারও ভেস্তে যায় মুখ‍্যমন্ত্রীর সঙ্গে জুনিয়র ডাক্তারদের বৈঠক। মুখ্যমন্ত্রীর বাড়ি থেকে বেরিয়ে যান রাজ্যের স্বাস্থ্য প্রতিমন্ত্রী, স্বরাষ্ট্র সচিব এবং মুখ্যসচিব মনোজ পন্থ। শেষ পর্যন্ত রাজ্য পুলিশের ডিজি এবং মমতা বন্দ্যোপাধ্যায় ছিলেন। কিন্তু ফিরে যান জুনিয়র ডাক্তাররাও। তাই শেষ পর্যন্ত ভেস্তে যায় বৈঠক। ভিডিও ছাড়াই মিটিংয়ে রাজি ছিলেন, দাবি চিকিৎসকদের, শুধু মিনিটস-এ দু’পক্ষের সই চাওয়া হয়েছিল৷ তখন স্বাস্থ্য প্রতিমন্ত্রী এসে জানান অনেক দেরি হয়ে গিয়েছে আর সম্ভব নয় বৈঠক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 3 =