রাজ্যে মেয়াদ উত্তীর্ণ ওষুধের কারবার চলছে, তোপ রাজ্য়পালের

শুক্রবার ন্যাশনাল ইন্সটিটিউট অফ ফার্মাসিউটিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চের সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেন সিভি আন্দ বোস। সেখানে রাজ্যে মেয়াদ উত্তীর্ণ ওষুধের অসাধু কারবার চলছে বলে অভিযোগ তোলেন তিনি। এরই পাশাপাশি তিনি এও জানান, পুরনো ওষুধের উপর নতুন করে লেবেল সাঁটিয়ে  তা বিক্রি করে কোটি কোটি টাকার ব্যবসা চলছে। শুধু মুখে অভিযোগ তোলা নয়, এই বিষয়টি নিয়ে তদন্তেরও আশ্বাস দেন রাজ্যপাল। এই অভিযোগ সত্যি হলে অভিযুক্তদের ফাঁসি দেওয়ার কথা শোনা গিয়েছে তাঁর কথায়।

সমাবর্তন অনুষ্ঠানে তিনি বলেন, এই বিষয়ে বেআইনি চক্র চলছে। রাজভবনে আমি একটা ইমেল পেয়েছি। তাতে বলা হয়েছে, আপনার চারপাশে ওষুধের অবৈধ চক্র চলছে। মেয়াদ উত্তীর্ণ ওষুধ বাজারে আসছে। অবৈধ চক্র চলছে। এটা সত্যি হলে অভিযুক্তের মৃত্যুদণ্ড হওয়া উচিত।  রাজ্যপালের এই বক্তব্য নিয়ে বাকযুদ্ধ শুরু হয়েছে রাজনৈতিক দলগুলির মধ্যে। বিজেপি নেতা রাহুল সিনহা বলেন, রাজ্যের সব ক্ষেত্রেই দুর্নীতি চলছে। নকল ওষুধ খেয়ে কারও প্রাণ সংশয়ও হতে পারে।

তবে এ বিষয়ে রাজ্যের মন্ত্রী শশী পাঁজা জানান, এই রাজ্যে তিন বারের নির্বাচিত মুখ্যমন্ত্রী রয়েছেন। রাজ্যপাল চাইলে বিষয়টি মুখ্যমন্ত্রীর দৃষ্টিগোচর করতে পারতেন। তা না করে এত গুরুত্বপূর্ণ বিষয়কে ছোট করে একটি অনুষ্ঠানে তিনি এই সব বললেন। সরকারের তরফে বিষয়টি যাচাই করে দেখা হবে।

এদিকে সমাজের একটা বিরাট অংশের বক্তব্য, এটি একটি গুরুত্বপূর্ণ অভিযোগ। এই ধরনের ঘটনা ঘটলে প্রাণসংশয় দেখা দিতে পারে। রাজ্য সরকারের উচিত দ্রুত এই বিষয়ে তদন্তের নির্দেশ দেওয়া। তবে খোদ রাজ্যপাল এই বিষয়টি উত্থাপন করায় এই অভিযোগ যে আলাদা মাত্রা পেয়েছে তাতে সন্দেহ নেই।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine + 5 =