বড়পর্দায় ফিরতে চলেছে ফেলুদা

বড়পর্দায় ফের ফিরতে চলেছে ফেলুদা। সত্যজিৎ রায়ের সৃষ্ট ‘নয়ন রহস্য’ অবলম্বনে এবার ছবি তৈরি করতে চলেছেন পরিচালক সন্দীপ রায়। ‘হত্যাপুরী’-র পর ফের ফেলুদার ভূমিকায় দেখা যাবে ইন্দ্ৰনীল সেনগুপ্তকে। যদিও এই ছবিতে নয়নের ভূমিকায় কোন অভিনেতা থাকবেন, সেই বিষয় এখনও চূড়ান্ত কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। এদিকে এই ছবিতে প্রযোজনায় রয়েছেন সুরিন্দর ফিল্মস। নতুন এই ছবির প্রসঙ্গে এখনই মুখ খুলতে নারাজ সন্দীপ রায়। তবে ইন্ডাস্ট্রি সূত্রের খবর, ‘নয়ন রহস্য’ এর পরিকল্পনা এখন প্রাথমিক পর্যায় রয়েছে। মাদ্রাজের প্রেক্ষাপটে সত্যজিৎ রায় ‘নয়ন রহস্য’ সৃষ্টি করেছিলেন। তাই এই ছবির শ্য়ুটিংর জন্য ছবির টিম পাড়ি দেওয়ার সম্ভাবনা রয়েছে দক্ষিণে।

সঙ্গে এও জানা গেছে সত্যজিৎ রায়ের জন্মশতবার্ষিকী উপলক্ষে অতিমারি পরিস্থিতির আগেই ফেলুদা ও শঙ্কুকে নিয়ে ছবি তৈরির পরিকল্পনা করেছিলেন সন্দীপ রায়। সেই ছবি তৈরি না হলেও ‘নয়ন রহস্য’ ছবিটি তখন থেকেই নির্বাচন করে রেখেছিলেন পরিচালক। এরপর ২০২২ সালের ডিসেম্বরে বড়পর্দায় মুক্তি পেয়েছিল ‘হত্যাপুরী’। এই ছবিতে প্রথম বার ইন্দ্রনীল সেনগুপ্তকে দেখা গিয়েছিল ফেলুদার চরিত্রে অভিনয় করতে। প্রথমবার ফেলুদার চরিত্রে অভিনয় করেই সিনেপ্রেমীদের প্রশংসা পেয়েছিলেন ইন্দ্রনীল। তাই ফের ইন্দ্রনীলকে ফেলুদার চরিত্রে অভিনয়ের জন্য ভেবেছেন সন্দীপ রায়। চিত্রনাট্য লেখার কাজ চলছে। চিত্রনাট্য লেখার শেষ হলেই খুব শীঘ্রই শুরু হয়ে যাবে, নয়ন রহস্য-র শ্যুটিং।

ইন্দ্ৰনীল সেনগুপ্তের আগে টলিপাড়ায় সৌমিত্র চট্টোপাধ্যায়, টোটা রায় চৌধুরী, সব্যসাচী চক্রবর্তী, পরমব্রত চট্টোপাধ্যায়কে ফেলুদা চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে। যদিও ফেলুদার চরিত্রে সৌমিত্র চট্টোপাধ্যায়ের অভিনয় এখনও দর্শকদের মনে বড় অংশ জুড়ে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − 10 =