বন্ধন ব্যাংকের তরফ থেকে ঘোষণা হল প্রথম ত্রৈমাসিকের ফলাফল

বন্ধন ব্যাংকের তরফ থেকে চলতি ২০২৩-২৪ আর্থিক বছরের প্রথম ত্রৈমাসিকের ফলাফল ঘোষণা করা হল। আর্থিক ফলাফলের কথা বলতে গিয়ে বন্ধন ব্যাংকের এমডি এবং সিইও চন্দ্রশেখর ঘোষ জানান, আর্থিক বছরের প্রথমে এই ত্রৈমাসকটি ব্য়াংকের জন্য একটি খুব ভারসাম্যপূর্ণ ত্রৈমাসিক। ব্যাংকের বহুমুখীকরণ প্রকল্প অনুসারে ব্যাংক তার রিটেল ব্যাঙ্কিং পোর্টফোলিও আরও বিস্তারের দিকে নজর দিচ্ছে।’ এরই পাশাপাশি তিনি এও জানান, গত বছর অর্থাৎ ২০২২ এবং এই বছর ২০২৩ এ যে ফল সামনে আসছে তাতে নতুন ব্যবসার অভিমুখ থেকে এই বছর ভালো করার ব্যাপারে তিনি আত্মবিশ্বাসী।

এরই পাশাপাশি তিনি এও জানান, গত আর্থিক বছরের প্রথম ত্রৈমাসিকের তুলনায় চলতি আর্থিক বছরের প্রথম ত্রৈমাসিকে মোট আমানতের পরিমাণ ১৬.৬ শতাংশ বৃদ্ধি পেয়েছে। অর্থের দিক থেকে এই টাকার অঙ্কে তা ১.০৮ লক্ষ কোটি টাকা। এর পাশাপাশি মোট আমানতের রিটেল ব্যবসার পরিমাণ রয়েছে ৭১ শতাংশ আর কাসা অর্থাৎ কারেন্ট অ্যাকাউন্ট এবং সেভিংসে অ্যাকাউন্টের অনুপাত রয়েছে ৩৬ শতাংশ। সঙ্গে এও জানান, গত আর্থিক বছরের প্রথম ত্রৈমাসিকের তুলনায় চলতি আর্থিক বছরের প্রথম ত্রৈমাসিকে প্রদত্ত ঋণের পরিমাণ ৬.৭ শতাংশ বৃদ্ধি পেয়ে হয়েছে ১.০৩ লক্ষ কোটি টাকা। সঙ্গে এও জানান, গত আর্থিক বছরের প্রথম ত্রৈমাসিকের তুলনায় চলতি আর্থিক বছরের প্রথম ত্রৈমাসিকে ব্যাংকের মোট ব্যবসা অর্থাৎ আমানত ও ঋণ ২০২৩-এর ৩২ মার্চ পর্যন্ত ১১ শতাংশ বৃদ্দি পেয়ে ২.১১ লক্ষ কোটি টাকায় পৌঁছেছে।

শুধু তাই নয়, বন্ধন ব্যাংক পূর্ব এবং উত্তর-পূর্বের মূল ব্যবসায়িক ক্ষেত্রের বাইরে তার উপস্থিতি প্রসারিত করে চলেছে। এক্ষেত্রে বন্ধন ব্যাংক এসএমই লোন, গোল্ড লোন, পার্সোনাল লোন এবং গাড়ির লোনের ক্ষেত্রে নিজের পোর্টফোলিও বিস্তার করে চলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven − three =