ফের ইডেনে বিশ্বকাপের সেমিফাইনাল

মুম্বইয়ে মঙ্গলবার ২০২৩ ক্রিকেট বিশ্বকাপের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করার আগেই সূত্র মারফৎ খবর, এবারের বিশ্বকাপের সেমিফাইনালের জোড়া ম্যাচ মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম এবং কলকাতার ইডেন গার্ডেন্সে আয়োজন করা হতে চলেছে। এই টুর্নামেন্ট অক্টোবর মাসের শেষদিকে শুরু হতে চলেছে।

সূচির প্রাথমিক যে ড্রাফট তৈরি করা হয়েছিল, সেখানে বেঙ্গালুরু এবং চেন্নাইয়ে দুটো সেমিফাইনাল ম্যাচ আয়োজিত হওয়ার কথা ছিল। তবে সোমবার মুম্বইয়ে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের একটি উচ্চপদস্থ আধিকারিকদের বৈঠক আয়োজন করা হয়। সেখানেই সিদ্ধান্ত গ্রহণ করা হয় যে মুম্বই এবং কলকাতায় সেমিফাইনাল ম্য়াচ আয়োজন করা হবে। সঙ্গে এ খবরও মিলেছে, আগে যেমন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছিল, তা মেনেই টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটা অহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আয়োজন করা হবে।

এর পাশাপাশ এও জানা গেছে, মুম্বই, দিল্লি, কলকাতা, চেন্নাই এবং বেঙ্গালুরু পাঁচটি করে বিশ্বকাপ টুর্নামেন্টের আয়োজন করার সুযোগ পাবে। তবে ভারত বনাম পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচটি অহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামেই আয়োজন করা হবে। এছাড়া কয়েকটা ম্যাচ ধর্মশালা এবং তিরুবনন্তপুরমেও আয়োজন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − four =