অ্যামাজন গ্লোবাল সেলিংয়ে ভারতীয় রপ্তানিকারীদের ব্যবসা বৃদ্ধি পেল ৭০ শতাংশ

২০২৩-এর ১১ এবং  ১২ জুলাই পৃথিবী জুড়ে হওয়া প্রাইম ডে ইভেন্ট চলাকালীন অ্যামাজন গ্লোবাল সেলিংয়ের ভারতীয় রপ্তানিকারীদের ব্যবসা গত বছরের তুলনায় প্রায় ৭০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। এই বৃদ্ধি গত দুবারের দুদিনের এই সেল ইভেন্টের গড় বৃদ্ধি হারের চেয়ে বেশি। ভারতীয় রপ্তানিকারীরা কয়েক হাজার ‘মেড ইন ইন্ডিয়া’ প্রোডাক্ট সারা বিশ্বের ক্রেতাদের কাছে বিক্রি করেছেন।

যেখানে দেখা যাচ্ছে, সৌন্দর্য ক্ষেত্রে সর্বোচ্চ প্রবৃদ্ধি হয়েছে ১২৫ শতাংশ। পোশাক খাতের প্রবৃদ্ধি  ১২২ শতাংশ, হোম ৮১ শতাংশ, আসবাবপত্র  ৭৫ শতাংশ এবং রান্নাঘর ৫২ শতাংশ। মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং মধ্য প্রাচ্যে ভারতীয় রপ্তানিকারকদের জন্য ব্যবসা বৃদ্ধি করেছে।

অ্যামাজনের ভারতীয় রপ্তানিকারীদের সারা বিশ্বে সাফল্য সারা দেশের মাইক্রো, ছোট ও মাঝারি উদ্যোগ এবং স্টার্ট-আপগুলো যে ক্রমশ আরও বেশি করে ই-কমার্সের মাধ্যমে রপ্তানির দিকে ঝুঁকছে সেই প্রবণতাই তুলে ধরেছে। এখানে বলে রাখা শ্রেয়, হোমস্পান গ্লোবাল, ক্যালিফোর্নিয়া ডিজাইন ডেন, গ্ল্যামবার্গ, ইন্দো কাউন্ট, স্কিলম্যাটিক্স, হিমালয়ের মত বিশ্বে বহু জনপ্রিয় ব্র্যান্ড ভারতীয় ব্র্যান্ড প্রাইম ডে ২০২৩-এ অংশগ্রহণ করেছিল।

এই প্রসঙ্গে আমাজন ইন্ডিয়ার গ্লোবাল ট্রেড ডিরেক্টর ভুপেন ওয়াকঙ্কর বলেন, বিশ্বব্যাপী ২০০ মিলিয়নেরও বেশি অ্যামাজন প্রাইম মেম্বার রয়েছে। এ বছর সারা দেশ থেকে হাজার হাজার রপ্তানিকারকরা সারা বিশ্বে লক্ষ লক্ষ ‘মেড ইন ইন্ডিয়া’ পণ্য গ্রহণ করেছেন।  বিশ্বব্যাপী ই-কমার্সের ওপর বেশি মানুষের আস্থা থাকায় আমরা বিশ্বাস করি, অ্যামাজন গ্লোবাল বিক্রি সব মাপের বিক্রেতার রপ্তানি বাণিজ্য ত্বরান্বিত করবে।

 

 

 

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + 4 =