নতুন ২ ফিচার আনল ইনস্টাগ্রাম

ইনস্টাগ্রামে  এবার যুক্ত হল নতুন ২টি ফিচার। যাঁরা প্রতিনিয়ত ইনস্টাগ্রাম ব্যবহার করেন তাঁদের সোশ্যাল মিডিয়ায় এই প্ল্যাটফর্মটি ব্যবহারের অভিজ্ঞতাকে আরও মনোগ্রাহী করে তুলতে নতুন এই আপডেট আনছে ইনস্টাগ্রাম। এই নতুন ফিচারের মাধ্যমে এখন নিজের পছন্দের গান ইনস্টাগ্রাম নোটে সেট করতে পারবেন ব্যবহারকারীরা। এছাড়াও নোটে লেখা শব্দগুলো অনুবাদ করতে পারবেন।

ইনস্টাগ্রামে নোট ফিচারটি ২০২২ সালে লঞ্চ করেছিল। নোটের যে কোনও লেখা ২৪ ঘণ্টার জন্য থাকে। এটা অনেকটা স্ট্যাটাসের মতোই কাজ করে।  তাতে অন্য কেউ উত্তরও দিতে পারবে। মেটার সিইও মার্ক জুকারবার্গ জানিয়েছেন, এবার থেকে ব্যবহারকারীরা নোটে শুধু ৩০ সেকেন্ড পর্যন্ত মিউজিক ক্লিপের পাশাপাশি মিউজিকের সঙ্গে টেক্সট নোটও রাখতে পারবেন। তাতে ইমোজিও ব্যবহার করা যাবে।

এখন প্রশ্ন হল কী ভাবে ইনস্টাগ্রাম নোট মিউজিক ক্লিপ যোগ করবেন। প্রথমে আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটি খুলুন এবং চ্যাট উইন্ডোতে যান।

এরপর উপরের বাঁ দিকের কোণায় অবস্থিত প্লাস আইকনে ক্লিক করুন।

পরবর্তীতে ইওর নোটস অপশনে যান। তারপরে অ্যাড মিউজিক অপশনটি সিলেক্ট করুন। এবার আপনি যে গানটি দিতে চান, সেটি বেছে নিন। অ্যাড অপশনে ক্লিক করলেই গানটি যোগ হয়ে যাবে নোটে। এর সঙ্গে আপনি আপনার পছন্দ মতো ইমোজি বেছে নিয়েও সেই নোটে দিতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + four =