বৃহস্পতিবারে যাদবপুরে আসতে পারে ইসরোর দল

বৃহস্পতিবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ে আসতে পারে ইসরোর দল, এমনটাই সূত্রে খবর। এর আগে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা সংক্রান্ত বিষয় নিয়ে আচার্য সি ভি আনন্দ বোস কথা বলেছিলেন ইসরোর চেয়ারম্যানের সঙ্গে। তখনই ইসরোর দলের আসার কথা হয়েছিল। এবার বৃহস্পতিবার ইসরোর এই দল পা রাখতে পারে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে।

সূত্রের খবর, ইসরোর এই প্রতিনিধি দল মূলত দেখতে চাইছে উন্নত প্রযুক্তি যেমন ভিডিয়ো অ্যানালিটিক্স, টার্গেট ফিক্সিং এর মতো প্রযুক্তি যাদবপুরে কাজ করবে কি না।  রেডিয়ো ফ্রিকোয়েন্সি নিয়েও হতে পারে মিটিং। শুধু তাই নয়, এও শোনা যাচ্ছে হস্টেলেও যেতে পারে ইসরোর দল। কারণ, র‌্যাগিং নির্মূল করতে ইসরোর থেকে প্রযুক্তিগত সাহায্য নেওয়ার চিন্তাভাবনা চলছিল। রাজ্যপাল এই নিয়ে ইসরোর সঙ্গে আলোচনার দায়িত্ব দিয়েছিলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বুদ্ধদেব সাউকে।

এদিকে এও খবর মিলছে, গত শুক্রবার ইসরোর সঙ্গে সেই সংক্রান্ত বৈঠকও করেছেন উপাচার্য। সেখানে প্রযুক্তিগত বিভিন্ন সুযোগ সুবিধার বিষয়গুলি নিয়ে আলোচনা হয়েছে তাঁদের বলে জানা গিয়েছে। উপাচার্য বুদ্ধদেব সাউ তখনই জানিয়েছিলেন, আগামী দিনে ইসরোর একটি টিম আসতে চলেছে যাদবপুরে। ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় সিসিটিভি ক্যামেরা বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শীঘ্রই সেই কাজ শুরু হয়ে যাবে বলে আশ্বস্ত করেন যাদবপুরের উপাচার্য। সেই কারণেই আশা করা হচ্ছে বৃহস্পতিবার যাদবপুরে আসতে পারে ইসরোর দল।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − 7 =