বৃষ্টির জলে বেহাল কবি সুভাষ মেট্রো স্টেশন

কলকাতা মেট্রোর তরফ থেকে হাজারো প্রতিশ্রুতি দেওয়া হলেও বাস্তব ছবিটা কিন্তু বড়ই আলাদা। বুধবার সকাল সাড়ে ন’টা নাগাদ কলকাতা মেট্রোর কবি সুভাষ স্টেশনে ঢুকতে গিয়ে রীতিমতো বিস্মিত প্রত্য়েকেই। একদিন আগেই কলকাতা মেট্রোরেল ফলাও করে ঘোষণা করেছিল, বর্ষার মোকাবিলায় পুরোপুরি প্রস্তুত সংস্থা। এরপরই কবি সুভাষের অবস্থা দেখে প্রশ্ন ওঠে এই কী তার নমুনা!

মঙ্গলবার রাত দু’টো নাগাদ শুরু হওয়া বৃষ্টি থামেনি বুধবার সকালেও। তারই পরিণতিতে করুণ অবস্থা কলকাতা মেট্রোর কবি সুভাষ স্টেশনের। তুমুল বৃষ্টিতে হুড়হুড় করে জল ঢোকে কবি সুভাষ স্টেশনের প্রবেশপথে। বর্ষার প্রস্তুতি প্রসঙ্গে কলকাতা মেট্রোরেল জানিয়েছিল, স্বয়ংক্রিয় পাম্প বসানো হয়েছে। জল জমলেই ওই পাম্প নাকি নিজে থেকে চলতে শুরু করবে। এ ছাড়াও ড্রেন পরিষ্কার করার কথাও বলা হয়েছিল। এত কিছুর পরেও কবি সুভাষ স্টেশনের প্রবেশপথের হাল রীতিমতো বেহাল।

এই প্রসঙ্গে কলকাতা মেট্রোর আধিকারিকরা অবশ্য জানিয়েছেন, বুধবার সকালে কবি সুভাষ মেট্রো স্টেশনের প্রবেশপথ ভেসে গিয়েছিল পূর্ব রেলের নিউ গড়িয়া স্টেশন থেকে আসা জলেই। এই প্রসঙ্গে মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানান, ‘প্রবল বৃষ্টিতে নিউ গড়িয়া স্টেশনের একটি রেনওয়াটার পাইপ থেকে বেরিয়ে আসা জল কবি সুভাষ স্টেশনের সামনে পড়ছিল। ওই জলই স্টেশনে ঢুকেছিল। পরে জল ঢোকা বন্ধ করা হয়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one + six =