পুজোর অনুদান ফেরাল মধ্যপাড়া আবাহনী ক্লাবও

কলকাতার ১২৮ নম্বর ওয়ার্ডের বেহালা মধ্যপাড়া আবাহনী ক্লাব এবার সরকারি অনুদানের ৮৫ হাজার টাকা ফিরিয়ে দিল। এবার ৫০ বছরে পা দিচ্ছে আবাহনী ক্লাবের পুজো। তাই পুজো করছেই। কিন্তু অতিরিক্ত কোনও আয়োজন আড়ম্বরে হাঁটবে না পুজো কমিটি। তাই সরকারি অনুদানও ফিরিয়ে দিচ্ছে। বদলে তারা চাইছে বিচার পাক তিলোত্তমা।

প্রতি বছরই তৃণমূল সরকার কলকাতা, জেলার পুজো কমিটিগুলিকে পুজোর সময় অনুদান দেয়। এবারও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন, ৮৫ হাজার টাকা করে ক্লাবগুলিকে দেওয়া হবে। তবে আরজি করে ছাত্রীমৃত্যুর ঘটনার পর একের পর এক পুজো কমিটি জানায়, তারা অনুদান নেবে না। বদলে তিলোত্তমার বিচার চায় তারা। সেই তালিকায় এবার যুক্ত হল বেহালা মধ্যপাড়া আবাহনী ক্লাব।

পুজো কমিটির উদ্যোক্তা দেবাশিস পাল জানান, ‘আমরা ভাবতে পারছি না একজন ডাক্তার পড়ুয়ার এমন পরিণতি। আরজি করের একটা অসাধু চক্রই তো ওকে মারল। এই অন্যায় আমরা মানব না। আমরা মনে করি এখানে সরকারেরও কিছু অক্ষমতা আছে। একটা সহজ কেস, সহজেই সমাধানও করা যেত। কিন্তু তারা করেনি। এটা আমরা মানতে পারছি না। তাই ৮৫ হাজার টাকা আমাদের দরকার নেই। অনাড়ম্বরেই এবার আমরা পুজো করব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 + 18 =