সোমবার থেকে পঞ্চায়েত নির্বাচনের প্রচারে উত্তরবঙ্গে মমতা

পঞ্চায়েত নির্বাচনী প্রচারে এবার ময়দানে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্য়ায়। তৃণমূল সূত্রে খবর, আগামী সপ্তাহেই কোচবিহার থেকে পঞ্চায়েত ভোটের প্রচার পর্ব শুরু করতে চলেছেন মমতা। সূত্রের খবর, রবিবার কোচবিহারে যাওয়ার কথা রয়েছে মমতার। তারপর সোমবার সেখানে একটি জনসভায় যোগ দেবেন তিনি। সেখানেই নির্বাচনী প্রচারের সূচনা করবেন তৃণমূল সুপ্রিমো।

এদিকে আগামী ৮ জুলাই পঞ্চায়েত নির্বাচন। তাই সময় নষ্ট করতে চাইছে না তৃণমূল। এদিকে  বিরোধীরা প্রতিদিনই শাসকদলকে নিশানা করে চলেছে একের পর এক ইস্যু নিয়ে। এবার আর বিরোধীদের ছাড়তে নারাজ তৃণমূল।

প্রসঙ্গত, গত ২৫ এপ্রিল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়  কোচবিহারের দিনহাটা থেকেই তৃণমূলে নবজোয়ার কর্মসূচি শুরু করেছিলেন। আর এবার মমতাও নির্বাচনী প্রচার হিসেবে বেছে নিয়েছেন সেই কোচবিহারকেই।

এদিকে রাজনৈতিক বিশেষজ্ঞদের ধারনা, লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গে তৃণমূল ভাল ফল করতে না পারার জেরেই আসন্ন পঞ্চায়েত নির্বাচনে উত্তরবঙ্গকে বাড়তি গুরুত্ব দিচ্ছে তৃণমূল। শুধু ২০১৯-এর লোকসভা নির্বাচন নয়, এরপর বিধানসভা ভোটেও সেভাবে ভালো ফল করতে পারেনি। বেশিরভাগ বিধানসভা কেন্দ্রে জয় পেয়েছে বিজেপি। এবার তাই মরিয়া তৃণমূল শিবির উত্তরবঙ্গের মানুষের মন জয় করতে। এদিকে কোচবিহার জেলায় রাজবংশী সম্প্রদায়েরও একটি বড় অংশের ভোটার রয়েছেন। কিছুদিন আগে সীমান্তবর্তী এলাকায় এক রাজবংশী যুবকের গুলিবিদ্ধ হয়ে মৃত্যুর ইস্যুতেও সরব হতে দেখা গিয়েছিল তৃণমূল সুপ্রিমোকে। তাই আসন্ন পঞ্চায়েত ভোটে রাজবংশী ভোট নিজেদের দিকে টানতে চাইছে তৃণমূল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − 8 =