নীতিন চন্দ্রকান্ত দেশাইয়ের রহস্যমৃত্যু

বলিউডের বিখ্যাত শিল্প পরিচালক নীতিন চন্দ্রকান্ত দেশাইয়ের রহস্যমৃত্যু। বুধবার সকালে নিজের স্টুডিও থেকে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায় তাঁর দেহ। প্রবীণ আর্ট ডিরেক্টর মাত্র ৫৮ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এবং তাঁর মৃত্যুতে ইন্ডাস্ট্রিতে শোকের ছায়া। অক্ষয় কুমার অভিনীত সিনেমা ওওমজি-২-এর ট্রেলার মুক্তিও স্থগিত হয়েছে তাঁর মৃত্যুতে।

১৯৬৫ সালে জন্মগ্রহণ করেন। নীতিন চন্দ্রকান্ত দেশাই ছিলেন বলিউডের বিখ্যাত শিল্প পরিচালক। যিনি লগান এবং যোধা আকবরের মতো দুর্দান্ত চলচ্চিত্রগুলির জন্য সর্বাধিক পরিচিত। নীতিন দেশাই মারাঠি মিডিয়ামে মুলুন্ডের ওয়ামনরাও মুরাঞ্জন হাইস্কুলে পড়াশোনা করেছেন। এবং জেজে স্কুল অফ আর্ট এবং এলএস রাহেজা স্কুল অফ আর্টস, মুম্বইয়ে তিনি আর্টসের ওপর পড়াশোনা করেছেন।

নীতিন দেশাই একজন সহকারী আর্ ডিরেক্টর হিসাবে কাজ শুরু করেন। তাঁর প্রথম ফিচার ফিল্ম ছিল অধিকারী ব্রাদার্সের ভূকম্প ১৯৯৩ সালে। তিনি বিধু বিনোদ চোপড়ার ১৯৪২: এ লাভ স্টোরি দিয়ে বিখ্যাত হয়েছিলেন। বছরের পর বছর ধরে তাঁর কিছু কাজের মধ্যে রয়েছে, পরিন্দা, খামোশি, মাচিস, বাদশা, ডক্টর বাবাসাহেব আম্বেদকর, এবং রাজু চাচা, এবং আন্তর্জাতিক প্রকল্প যেমন সালাম বোম্বে! আমোক, সাচ এ লং জার্নি, হোলি স্মোক, এবং শুধু নয়। তিনি অস্কার বিজয়ী সিনেমা স্লামডগ মিলিয়নিয়ারের জন্য দুটি সেটও তৈরি করেছিলেন।

এছাড়াও তিনি প্রযোজক হিসেবে বেশ কয়েকটি হিট মারাঠি শো এবং বালগন্ধর্ব নামে একটি বায়োপিকও তৈরি করেছিলেন। যা ২০১১ সালের মে মাসে মুক্তি পায়। এছাড়াও তিনি গড তুসি গ্রেট হো, সঞ্জয় লীলা বনসালির হাম দিল দে চুকে সানাম, দেবদাস, এর মতো বড় বলিউড চলচ্চিত্রগুলিতে শিল্প পরিচালক হিসাবে কাজ করেছেন।নীতিন দেশাইয়ের লাগান, হাম দিল দে চুকে সনম, দেবদাস এবং ডঃ বাবাসাহেব আম্বেদকরের জন্য জাতীয় পুরস্কারও জেতেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 − one =