নতুন কীবোর্ড ফিচার্স আসছে হোয়াটসঅ্যাপে

এখন আট-থেকে আশি সবার কাছে পরিচিতদের সঙ্গে যোগাযোগ রাখার গুরুত্বপূর্ণ মাধ্যম হোয়াটসঅ্যাপ। কারণ, শুধু চ্যাট-ই নয়, সঙ্গে এখানে করা যায় ভয়েস কল ও ভিডিও কলও। সঙ্গে প্রতিনিয়তই যুক্ত হচ্ছে নিত্যনতুন অনেক ফিচার্স।

এবার আরও একটি নতুন আপডেট জানাল হোয়াটসঅ্যাপ। এদিকে মেটার মালিকানাধীন প্ল্যাটফর্মটি প্রতিনিয়ত আপডেট করছে নিজেকে। আর এবার তাঁদের নজর পড়েছে কীবোর্ডের দিকে। তাই কীবোর্ড রিডিজাইন করছে তাঁরা। এই রিডিজাইনে নিয়ে আসছে এক নতুন ইমোজি কিবোর্ড। এই নতুন বৈশিষ্ট্যের মাধ্যমে ব্যবহারকারীরা অনেক সুবিধা পাবেন বলেই দাবি করা হয়েছে হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবিটাইনফোর প্রতিবেদনে। সঙ্গে এও জানা গেছে, হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা কিবোর্ড উপরের দিকে স্ক্রল করতে পারবেন। ফলে ব্যবহারকারীরা এই ইমোজি কিবোর্ডের একটা বড় এবং প্রশস্ত ভিউ পেয়ে যাবেন।

ইমোজি কিবোর্ডের ক্ষেত্রে জিআইএফ, স্টিকার এবং অবতার সেকশনের মতো অন্যান্য ট্যাবগুলোকে উপরে প্লেস করা হয়েছে। তবে এই নতুন করে ডিজাইন করা ইমোজি কিবোর্ডটি সব হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী আপাতত দেখতে পাবেন না। কেবল কিছু বিটা পরীক্ষকই দেখতে পাবেন এবং সেটিকে কাজেও লাগাতে পারবেন। তবে মন খারাপ করার কিছু নেই। কয়েক সপ্তাহের মধ্যে এটি পৌঁছে যাবে সব হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর কাছে। এছাড়াও হোয়াটসঅ্যাপ বেশ কয়েকটি নতুন বৈশিষ্ট্য নিয়ে হাজির হয়েছে। চ্যাট লক থেকে শুরু করে এইচডি ছবি পাঠানোর মতো ফিচারও আনারও খবর মিলবে দ্রুতই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 2 =